Cvoice24.com

চট্টগ্রামে একদিনে শনাক্ত আরও ১০২৬

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ০৯:২৮, ২৩ জানুয়ারি ২০২২
চট্টগ্রামে একদিনে শনাক্ত আরও ১০২৬

চট্টগ্রামে করোনাভাইরাসে শনাক্ত রোগীর সংখ্যা আবারও হাজার ছাড়ালো। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে নতুন করে আরও ১০২৬ জন রোগী শনাক্ত হয়েছে । নমুনা শনাক্তের হার ৩৮ দশমিক ৬৪ শতাংশ। যা আগের দিনের তুলনায় ৯ দশমিক ৫৯ শতাংশ বেশি।

শনিবার (২২ জানুয়ারি) বিভিন্ন ল্যাবে নমুনা পরীক্ষায় এসব রোগী শনাক্ত হয়।  রাতে জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত খবরে এসব তথ্য পাওয়া গেছে। 

তবে এদিনও করোনায় আক্রান্তের মধ্যে কোন রোগীর মৃত্যু হওয়ার খবর পাওয়া যায় নি। শুরু থেকে এ পর্যন্ত করোনায় মারা গেছেন ১ হাজার ৩৪৩ জন। এতে শহরের বাসিন্দা ৭২৮ জন ও গ্রামের ৬১৫ জন।

তথ্যানুসারে, শনিবার চট্টগ্রামের সরকারি বেসরকারি ৯টি ল্যাবে সর্বমোট ২ হাজার ৬৫৫  জনের নমুনা পরীক্ষা করা হয়। তাতে ১০২৬ জনের ফলাফল পজিটিভ পাওয়া যায়। এদের মধ্যে নগরীর ৮২২ জন আর উপজেলার ২০৪ জন রয়েছেন।

উপজেলায় আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ আনোয়ারায় ৩০ জন। এছাড়া রাউজানে ২৭ জন, হাটহাজারীতে ১৯ জন, বোয়ালখালীতে ১৭ জন, মিরসরাই ও সাতকানিয়ায় ১৫ জন করে, সীতাকুণ্ডে ১৪ জন, রাঙ্গুনিয়া ও ফটিকছড়িতে ১৩ জন করে, লোহাগাড়া ও পটিয়ায় ১১ জন করে, চন্দনাইশে ৮ জন, বাঁশখালীতে ৭ জন এবং সন্দ্বীপে ৪ জন। 

এ নিয়ে আক্রান্ত রোগীর সংখ্যা ১ লাখ ১১ হাজার ১২৩ জনে এসে দাঁড়িয়েছে। এদের মধ্যে শহরের বাসিন্দা ৮১ হাজার ১৮৪ জন ও গ্রামের ২৯ হাজার ৯৩৯ জন।

চট্টগ্রামে প্রথম করোনাভাইরাস রোগী শনাক্ত হয় গত বছরের ৩ এপ্রিল। এরপর ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোন রোগী মারা যায়। 

সর্বশেষ

পাঠকপ্রিয়