Cvoice24.com

চট্টগ্রামে করোনা/
একদিনে শনাক্ত বেড়ে ৪৬ 

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৪৫, ২৩ জুন ২০২২
একদিনে শনাক্ত বেড়ে ৪৬ 

চট্টগ্রামে একদিনের ব্যবধানে করোনা সংক্রমণ আবার বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ৪৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩ দশমিক ৭৭ শতাংশ। আগের দিন ছিল ৩.৩৭ শতাংশ। তবে স্বস্তির খবর হলো এদিনও করোনা রোগে আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি।

বৃহস্পতিবার (২৩ জুন) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত দৈনিক কোভিড প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে। 

তথ্য অনুসারে, গেল ২৪ ঘণ্টায় বিভিন্ন ল্যাবে সর্বমোট ৭৫৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাতে ৪৬ জনের দেহে করোনা শনাক্ত হয়। শনাক্ত হওয়া ৪৬ জনের ৪৪ জনই নগরের এবং বাকি দুই জন রাউজান ও বোয়ালখালী উপজেলার বাসিন্দা বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। 

এ নিয়ে এ পর্যন্ত চট্টগ্রামে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২৬ হাজার ৮৪৭ জনে। তাদের মধ্যে নগরের বাসিন্দা ৯২ হাজার ৩০০ জন এবং ৩৪ হাজার ৫৪৭ জন বিভিন্ন উপজেলার। শুরু থেকে এ পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন ১ হাজার ৩৬২ জন। এদের মধ্যে ৭৩৪ জন নগরের এবং ৬২৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। 

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে বিশ্বে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। বাংলাদেশে ভাইরাসটিতে প্রথম রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। আর চট্টগ্রামে শনাক্ত হয় একই বছরের ৩ এপ্রিল। এরপর ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে দেশের দ্বিতীয় রাজধানীখ্যাত চট্টগ্রামে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হয়।

সর্বশেষ

পাঠকপ্রিয়