Cvoice24.com

চট্টগ্রামে করোনা/
একদিনে শনাক্তের হার বেড়ে প্রায় তিনগুণ

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ০৯:১৬, ২৬ জুন ২০২২
একদিনে শনাক্তের হার বেড়ে প্রায় তিনগুণ

ছবি-সংগৃহীত

চট্টগ্রাম একদিনের ব্যবধানে একলাফে প্রায় তিনগুণ বেড়েছে করোনা শনাক্তের হার। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৩ জন করোনায় সংক্রমিত হয়েছেন। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৯৪ শতাংশ। আগের দিন ছিল ৫ দশমিক ৭৭ শতাংশ। তবে স্বস্তির খবর হলো, এদিনও করোনা রোগে আক্রান্ত কারো মৃত্যু হয়নি।

রোববার (২৬ জুন) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত দৈনিক কোভিড প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে। 

তথ্য অনুসারে, গেল ২৪ ঘণ্টায় বিভিন্ন ল্যাবে সর্বমোট ২০৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাতে ৩৩ জনের দেহে করোনা শনাক্ত হয়। শনাক্ত হওয়া ৩৩ জনের সবাই নগরের বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। 

এ নিয়ে এ পর্যন্ত চট্টগ্রামে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২৬ হাজার ৯৪৬ জনে। তাদের মধ্যে নগরের বাসিন্দা ৯২ হাজার ৩৯৫ জন এবং ৩৪ হাজার ৫৫১ জন বিভিন্ন উপজেলার। শুরু থেকে এ পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন ১ হাজার ৩৬২ জন। এদের মধ্যে ৭৩৪ জন নগরের এবং ৬২৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। 

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। বাংলাদেশে ভাইরাসটিতে প্রথম রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। আর দেশের দ্বিতীয় রাজধানীখ্যাত চট্টগ্রামে প্রথম কোন রোগী সংক্রমিত হয় একই বছরের ৩ এপ্রিল। ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হয়।

সর্বশেষ

পাঠকপ্রিয়