Cvoice24.com

দু’বছর পর খুললো জেনারেল হাসপাতালের রক্ত পরিসঞ্চালন বিভাগ

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৩২, ২৮ জুন ২০২২
দু’বছর পর খুললো জেনারেল হাসপাতালের রক্ত পরিসঞ্চালন বিভাগ

দুই বছরের বেশি সময় বন্ধ থাকার পর আবারও সেবা কার্যক্রম চালু করেছে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রক্ত পরিসঞ্চালন বিভাগ। মঙ্গলবার থেকে রক্তের বিভিন্ন কার্যক্রমের সেবা শুরু হয় এ বিভাগে। বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সেখ ফজলে রাব্বি। 

এর আগে ২০২০ সালের মার্চে হাসপাতালটির রক্ত পরিসঞ্চালন বিভাগের কার্যক্রম বন্ধ করা হয়। ওই সময়ে মহামারি করোনার কারণে অন্যান্য কার্যক্রমের সঙ্গে এ সেবাদান কার্যক্রমও বন্ধ রাখতে হয়। পরবর্তীতে হাসপাতালটিতে শুধুমাত্র কোভিড রোগীদের সেবা কার্যক্রম চালু করা হয়। তবে দীর্ঘ দুই বছরের বেশি সময়ের পর পুনরায় রক্ত পরিসঞ্চালন বিভাগের কার্যক্রম শুরু হওয়ায় সেবাদান আরও সহজ হয়ে ওঠবে বলে মত সংশ্লিষ্টদের।

এদিকে, রক্ত পরিসঞ্চালন বিভাগের কার্যক্রম শুরু করা হলেও আপাতত সময়ে শুধুমাত্র অফিস চালাকালীন সময় পর্যন্ত সেবা গ্রহণ করতে পারবেন রোগীরা। তবে খুব শিগগিরই এ সেবাদান কার্যক্রম দিন রাতে ২৪ ঘণ্টা চালু রাখতে উদ্যোগ গ্রহণ করা হচ্ছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সেখ ফজলে রাব্বি বলেন, করোনা শুরু হওয়ার পর হাসপাতালটিকে শুধুমাত্র কোভিড রোগীদের সেবাকেন্দ্র হিসেবে ঘোষণা করা হয়। ওই সময়ে কোভিড রোগীদের সেবা দিতে গিয়ে কিছু কিছু বিভাগের কার্যক্রম বন্ধ রাখতে হয়েছিল। তারমধ্যে রক্ত পরিসঞ্চালন বিভাগ একটি। তবে আমরা এখন থেকে আবার এ বিভাগের কার্যক্রম শুরু করেছি। এখন শুধুমাত্র অফিস চলাকালীন সময়ে সেবাটি রোগীরা গ্রহণ করতে পারবেন। তবে খুব শিগগিরই ২৪ ঘণ্টা কার্যক্রম শুরু করতে উদ্যোগ নেয়া হচ্ছে।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়