Cvoice24.com

চট্টগ্রামে ১৫ জনের করোনাভাইরাস শনাক্ত

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ০৮:৪৯, ৪ আগস্ট ২০২২
চট্টগ্রামে ১৫ জনের করোনাভাইরাস শনাক্ত

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সংক্রমণের হার ৮ দশমিক ৬৭ শতাংশ। এদিনও ভাইরাসটিতে আক্রান্ত হয়ে কেউ মৃত্যুবরণ করেনি।

বৃহস্পতিবার (৪ আগস্ট) চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় থেকে পাওয়া প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

তথ্য অনুয়ায়ী, গত ২৪ ঘণ্টায় নগরের ১২টি ল্যাব ও এন্টিজেন টেস্টে ১৭৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাতে ১৫ জনের শরীরে করোনার জীবাণু শনাক্ত হয়। শনাক্ত হওয়া ১৫ জনের মধ্যে ৮ জন নগরের এবং বাকি ৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এদের মধ্যে মিরসরাইয়ের ৫ জন্য এবং বাকি দুই জন রাউজান ও লোহাগাড়ার।   

চট্টগ্রামে এখন পর্যন্ত করোনা আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২৮ হাজার ৫৮২ জনে। এর মধ্যে শহরের বাসিন্দা ৯৩ হাজার ৭২৫ জন ও গ্রামের ৩৪ হাজার ৮৫৭ জন। 

এখন পর্যন্ত চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৩৬৭ জনের। এদের মধ্যে ৭৩৭ জন নগরেরও  ৬৩০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। বাংলাদেশে ভাইরাসটিতে প্রথম রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। আর দেশের দ্বিতীয় রাজধানীখ্যাত চট্টগ্রামে প্রথম কোন রোগী সংক্রমিত হয় একই বছরের ৩ এপ্রিল। ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তি মারা যান।

-সিভয়েস/পিবি

সর্বশেষ

পাঠকপ্রিয়