Cvoice24.com

চট্টগ্রামে করোনা শনাক্তের হার নামল ৩ শতাংশের নিচে

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ০৯:২৩, ১৩ আগস্ট ২০২২
চট্টগ্রামে করোনা শনাক্তের হার নামল ৩ শতাংশের নিচে

চট্টগ্রামে করোনাভাইরাসে শনাক্তের হার ৩ শতাংশের নিচে নেমে এসেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যুহীন এদিনে সংক্রমণের হার ২ দশমিক ৬৩ শতাংশ। এ নিয়ে চট্টগ্রামে এখন পর্যন্ত মোট করোনা শনাক্তের সংখ্যা পৌঁছেছে ১ লাখ ২৮ হাজার ৬৬০ জনে এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৩৬৭ জনে। 

শনিবার (১৩ আগস্ট) চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় থেকে পাওয়া প্রতিবেদনে এসব জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নগরের ৬টি ল্যাব ও এন্টিজেন টেস্টে ৭৬ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা শনাক্ত হয়। আক্রান্তদের ২ জনই নগরের। 

এ নিয়ে চট্টগ্রামে এখন পর্যন্ত মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২৮ হাজার ৬৬০ জনে। এর মধ্যে শহরের বাসিন্দা ৯৩ হাজার ৭৮২ জন এবং বিভিন্ন উপজেলার ৩৪ হাজার ৮৭৮ জন। 

এখন পর্যন্ত চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৩৬৭ জনের। এদের মধ্যে নগরের ৭৩৭ জন এবং ৬৩০ জন বিভিন্ন উপজেলার।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে বিশ্বে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। বাংলাদেশে ভাইরাসটিতে ২০২০ সালের ৮ মার্চ প্রথম রোগী শনাক্ত হয়। আর চট্টগ্রামে প্রথম কোন রোগীর শরীরে জীবাণু ধরা পড়ে একই বছরের ৩ এপ্রিল এবং ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম মৃতু হয়।

-সিভয়েস/পিবি

সর্বশেষ

পাঠকপ্রিয়