Cvoice24.com

চট্টগ্রামে করোনায় নতুন আক্রান্ত ৭ জন

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১১:০৯, ১৫ আগস্ট ২০২২
চট্টগ্রামে করোনায় নতুন আক্রান্ত ৭ জন

ছবি: সংগৃহীত

শ্বাসতন্ত্রের প্রাণঘাতী রোগ করোনায় চট্টগ্রামে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৭ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৫ দশমিক ৬০ শতাংশ। এদিনও কোভিডজনিত অসুস্থতায় আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি। এ নিয়ে চট্টগ্রামে এখন পর্যন্ত মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২৮ হাজার ৬৭৫ জনে এবং মৃত্যু হয়েছে ১ হাজার ৩৬৭ জনের। 

সোমবার (১৫ আগস্ট) চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় থেকে পাওয়া করোনা মহামারির দৈনিক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে ।

প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নগরের ১০টি ল্যাব ও এন্টিজেন টেস্টে ১২৫ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের করোনা শনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে ৩ জন মহানগর এলাকায় এবং ৩ ফটিকছড়ি ও ১ জন রাঙ্গুনিয়া এলাকার বাসিন্দা।  

এখন পর্যন্ত চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৩৬৭ জনের। এদের মধ্যে নগরের ৭৩৭ জন এবং ৬৩০ জন বিভিন্ন উপজেলার।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বের প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। করোনায় প্রথম মৃত্যুর ঘটনাটিও ঘটেছিল চীনে। বাংলাদেশে ভাইরাসটিতে প্রথম রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। আর বাণিজ্যিক নগরী চট্টগ্রামে প্রথম কোন রোগীর শরীরে জীবাণু ধরা পড়ে একই বছরের ৩ এপ্রিল এবং ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু হয় ওই বছরের ৯ এপ্রিল।

সর্বশেষ

পাঠকপ্রিয়