Cvoice24.com

চট্টগ্রামে করোনা শনাক্তের হার বেড়ে ১৪.২৮

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ০৯:০২, ১৬ আগস্ট ২০২২
চট্টগ্রামে করোনা শনাক্তের হার বেড়ে ১৪.২৮

চট্টগ্রামে গেল কয়েকদিন করোনাভাইরাসের সংক্রমণের হার ক্রমান্বয়ে কমতির দিকে থাকার পর আবার বেড়েছে। গত ২৪ ঘণ্টায় আরও ৬ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু ধরা পড়েছে। শনাক্তের হার ছিল ১৪ দশমিক ২৮ শতাংশ। আগের দিন শনাক্তের এই হার ছিল ৫ দশমিক ৬০ শতাংশ। তারও আগের দিন শনিবার ছিল ৭ দশমিক ২০ শতাংশ। তবে এদিনও ভাইরাসটিতে আক্রান্ত হয়ে কেউ মৃত্যুবরণ করেনি। এ নিয়ে চট্টগ্রামে এখন পর্যন্ত মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২৮ হাজার ৬৮১ জনে এবং মৃত্যু বেড়ে পৌঁছেছে ১ হাজার ৩৬৭ জনে। 

মঙ্গলবার (১৬ আগস্ট) চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় থেকে পাওয়া করোনা মহামারির দৈনিক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নগরের ৪টি ল্যাব ও এন্টিজেন টেস্টে ৪২ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের করোনা শনাক্ত হয়। আক্রান্তদের ৬ জন নগরের। 

এ নিয়ে চট্টগ্রামে এখন পর্যন্ত মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২৮ হাজার ৬৮১ জনে। এর মধ্যে শহরের বাসিন্দা ৯৩ হাজার ৭৯৭ জন এবং বিভিন্ন উপজেলার ৩৪ হাজার ৮৮৪ জন। 

এখন পর্যন্ত চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৩৬৭ জনের। এদের মধ্যে নগরের ৭৩৭ জন এবং ৬৩০ জন বিভিন্ন উপজেলার।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বের প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। করোনায় প্রথম মৃত্যুর ঘটনাটিও ঘটেছিল চীনে। বাংলাদেশে ভাইরাসটিতে প্রথম রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। আর বাণিজ্যিক নগরী চট্টগ্রামে প্রথম কোন রোগীর শরীরে জীবাণু ধরা পড়ে একই বছরের ৩ এপ্রিল এবং ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু হয় ওই বছরের ৯ এপ্রিল।

-সিভয়েস/পিবি

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়