Cvoice24.com

বিশেষ টিকা ক্যাম্পেইন ২৮ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৭:১২, ১৭ সেপ্টেম্বর ২০২২
বিশেষ টিকা ক্যাম্পেইন ২৮ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর

রাজধানীর হোটেল রেডিসনে ‘৫-১১ বছরের শিশুদের কোভিড-১৯ টিকা কার্যক্রম বিষয়ক জাতীয় অ্যাডভোকেসি ওয়ার্কশপ’ শীর্ষক অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। ছবি: সংগৃহীত

আগামী ২৮ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত  করোনাভাইরাসের সংক্রমণ রোধে টিকার প্রথম ও দ্বিতীয় ডোজ না নেওয়াদের জন্য আবারও বিশেষ টিকা ক্যাম্পেইনের আয়োজন করছে সরকার।  এদিকে আগামী ৩ অক্টোবরের পর করোনার প্রথম ও দ্বিতীয় ডোজ টিকা নেওয়া যাবে না বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালেক।

শনিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর হোটেল রেডিসনে আয়োজিত ‌ ‘৫-১১ বছরের শিশুদের কোভিড-১৯ টিকা কার্যক্রম বিষয়ক জাতীয় অ্যাডভোকেসি ওয়ার্কশপ’ শীর্ষক অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক এ কথা জানান।

তিনি বলেন, এখনো যারা প্রথম ও দ্বিতীয় ডোজ নেননি, তাদের জন্য আমরা আরেকটি বিশেষ টিকা ক্যাম্পেইনের আয়োজন করতে যাচ্ছি। আগামী ২৮ সেপ্টেম্বর থেকে এই ক্যাম্পেইন শুরু হবে। চলবে ৩ অক্টোবর পর্যন্ত। এ সময়ে প্রথম ও দ্বিতীয় ডোজ অবশ্যই নেবেন। দেশে এখনো প্রথম ডোজ নেননি প্রায় ৩৩ লাখ মানুষ। টিকার দ্বিতীয় ডোজ নেননি ৯৪ লাখের মতো মানুষ।

তবে ৩ অক্টোবরের পর করোনার প্রথম ও দ্বিতীয় ডোজ দেওয়া বন্ধ হতে পারে জানিয়ে জাহিদ মালেক বলেন, ‘যারা এখনো প্রথম ডোজ ও দ্বিতীয় ডোজ নেননি, তারা ৩ অক্টোবরের পর আর ভ্যাকসিন (টিকা) পাবেন না। অনেক ভ্যাকসিন শেষ হয়ে গেছে, অনেক ভ্যাকসিনের মেয়াদ শেষ।’

মন্ত্রী বলেন, এখন পর্যন্ত আমরা দেশের মোট জনগোষ্ঠীর ৭৬ দশমিক ৯৬ শতাংশ ১ম ডোজ, ৭১ দশমিক ৩৬ শতাংশ ২য় ডোজ এবং ২৬ দশমিক ২৯ শতাংশ মানুষকে বুস্টার (৩য়) ডোজ দিতে পেরেছি। সরকার শিশুদের উপযোগী ফাইজারের প্রায় সাড়ে চার লাখ টিকা প্রাপ্তি নিশ্চিত করেছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়