Cvoice24.com

মেয়াদোত্তীর্ণ রিঅ্যাজেন্ট দিয়ে ক্যান্সার পরীক্ষা করছে শেভরন, অভিযানে ধরা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৪৩, ২২ সেপ্টেম্বর ২০২২
মেয়াদোত্তীর্ণ রিঅ্যাজেন্ট দিয়ে ক্যান্সার পরীক্ষা করছে শেভরন, অভিযানে ধরা

অনলাইন পত্রিকায় চাকচিক্যময় বিজ্ঞাপন দিয়ে রোগী টানলেও সেই রোগীদের সঙ্গেই ভয়াবহ প্রতারণা করছে চট্টগ্রামের শেভরন ক্লিনিক্যাল ল্যাব। শুধু প্রতারণা বললেই ভুল হবে ; রোগীদের জীবন নিয়েই খেলছে প্রতিষ্ঠানটি। মরণঘাতি ক্যান্সারসহ নানা রোগের পরীক্ষা করছিল মেয়াদোত্তীর্ণ রিঅ্যাজেন্ট দিয়ে। শেভরনের ল্যাবে এরকম মেয়াদোত্তীর্ণ রিঅ্যাজেন্ট দিয়ে পরীক্ষার সময় হাতেনাতেই ধরেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ অপরাধের কারণে তাদের গুণতে হয়েছে জরিমানা, করা হয়েছে সতর্ক। 

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে পাঁচলাইশ এলাকার শেভরন ক্লিনিক্যাল ল্যাবে এ অভিযান চালানো হয়। 

এতে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ। তিনি সিভয়েসকে বলেন, ‘ গোপন সংবাদের ভিত্তিতে শেভরনে অভিযান চালানো হয়। এসময় তিন তলার মূল ল্যাবে তল্লাশি করা হয়। তখন পরীক্ষা করার সময়ই মেয়াদোত্তীর্ণ রিঅ্যাজেন্ট দিয়ে পরীক্ষার সময় হাতেনাতেই তাদের ধরা হয়। তারপর ফ্রিজ চেক করে মেয়াদোত্তীর্ণ রিঅ্যাজেন্ট পাওয়া যায়। এসব মেয়াদোত্তীর্ণ রিঅ্যাজেন্ট ধ্বংসের পাশাপাশি শেভরনকে নগদ এক লাখ টাকা জরিমানা ও সতর্ক করা হয়েছে।’

এসব রিঅ্যাজেন্ট দিয়ে শেভরন মরণঘাতি ক্যানসার, হেপাটাইটিস বি, সি ও নানা রোগের পরীক্ষা করছিল বলে ভোক্তা অধিকারের কর্মকর্তাদের কাছে স্বীকার করেছে শেভরনের ল্যাবের দায়িত্বরত কর্মকর্তারা— যোগ করেন উপ পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ। 

অন্যদিকে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি করায় সেখানকার শ্রেষ্ঠা মেডিসিন কর্নার নামে একটি ফার্মেসিকেও গুনতে হয়েছে ৫০ হাজার টাকা জরিমানা। 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়