Cvoice24.com

থামছে না ডেঙ্গুর প্রকোপ, নতুন আক্রান্ত ৬১ জন

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৩৬, ১৩ অক্টোবর ২০২২
থামছে না ডেঙ্গুর প্রকোপ, নতুন আক্রান্ত ৬১ জন

ছবি: সংগৃহীত

চট্টগ্রামে হু হু করে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন আরও ৬১ জন। এর আগে গতকাল চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত হয়েছিল ৫৯ জন। এনিয়ে গত এক সপ্তাহে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩১৯ জনে। চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ১১ জন।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

জানুয়ারি থেকে জুন পর্যন্ত ডেঙ্গুর প্রকোপ কিছুটা কম থাকলেও জুলাই থেকে এই রোগে আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করে। জুলাই মাসে রোগীর সংখ্যা ছিল ৬৪ জন, আগস্টে ১১৪ জন, সেপ্টেম্বরে ৬০১ জন। এদিকে চলতি মাসের প্রথম দুই সপ্তাহেই এই সংখ্যা বেড়ে দাড়িয়েছে ৫১৭ জন। এর মধ্যে বর্তমানে ৩০ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।
  
এ বিষয়ে চট্টগ্রাম সিভিল সার্জেন্ট ডা. ইলিয়াস চৌধুরী বলেন, যে হারে ডেঙ্গু প্রকোপ বাড়ছে এই অবস্থায় সচেতনতা আবশ্যক। রাত ছাড়াও যখনই ঘুমাতে যাবেন অবশ্যই মশারি টাঙাবেন। এছাড়াও এই রোগের কোন লক্ষণ দেখা মাত্র চিকিৎসকের শরণাপন্ন হতে হবে। 

চলতি বছর এখন পর্যন্ত চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত হয়েছে মোট ১ হাজার ৩৩২ জন। এদের মধ্যে পুরুষ ৬১৫ জন, নারী ৩৬৫ জন এবং শিশু ৩৫২ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে মোট ৩৭ জন ও বেসরকারি হাসপাতালে ২৪ জন।

ডেঙ্গু আক্রান্ত ১ হাজার ৩৩২ জনের মধ্যে মহানগরে রয়েছেন ৯৫৭ জন। বাকিরা বিভিন্ন উপজেলার। সবচেয়ে বেশি ১০০ জন আক্রান্ত হয়েছেন সীতাকুণ্ড উপজেলায়, এরপর কর্ণফুলী এলাকায় ৫৩ জন।

সর্বশেষ

পাঠকপ্রিয়