Cvoice24.com

চট্টগ্রামে ডেঙ্গুতে আরও তিনজনের মৃত্যুর খবর দিল স্বাস্থ্য বিভাগ

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৩২, ১০ নভেম্বর ২০২২
চট্টগ্রামে ডেঙ্গুতে আরও তিনজনের মৃত্যুর খবর দিল স্বাস্থ্য বিভাগ

চট্টগ্রাম নগরে ডেঙ্গুতে আরও তিনজনের মৃত্যু হয়েছে। গত দুইদিনে এ তিন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। মৃত তিনজনের একজন শিশু। বাকি দুজন চল্লিশোর্ধ্ব। 

বৃহস্পতিবার (১০ নভেম্বর) জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে বিষয়টি জানানো হয়েছে। এ নিয়ে চলতি বছর চট্টগ্রামে ২৩ জনের মৃত্যু হয়েছে। 

ডেঙ্গুতে মারা যাওয়া তিনজনের একজন আয়েশা সেলিম (৪৫)। তিনি গত ৬ নভেম্বর চিকিৎসাধীন অবস্থায় বেসরকারি পার্কভিউ হাসপাতালে মারা যান। অন্যজন জ্ঞানেন্দ্র নাথ মিত্র (৮৫) চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে এবং আবিদ নামের ছয় বছর বয়সী আরেক শিশু চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল ৯ নভেম্বর মারা যায়। আজ বৃহস্পতিবার ১০ নভেম্বর চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে ১৩৪ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছেন। 

তাদের একজন নগরের চান্দগাঁও, একজন ইপিজেড ও একজন আকবরশাহ এলাকার বাসিন্দা বলে সিভয়েসকে জানিয়েছেন জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়া। 

তিনি বলেন, ‘চট্টগ্রামে চলতি বছর এ পর্যন্ত ৩ হাজার ৩৭৭ জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে। এরমধ্যে মারা গেছেন ২৩ জন। গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে ১০৬ জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে।’

আগস্টের শেষ সপ্তাহ থেকে চট্টগ্রামে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়তে থাকে। সেপ্টেম্বরে তা আরও বেড়ে যায়। সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহ থেকে প্রতিদিন গড়ে প্রায় ২০ জন করে নতুন রোগী শনাক্ত হয়। চলতি মাসে তা আরও তিনগুণ হারে বাড়তে শুরু করে। 

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়