Cvoice24.com

চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশনের কার্যক্রম শুরু ২৬ নভেম্বর

সিভয়েস প্রতিবেদক 

প্রকাশিত: ১৭:২৫, ২৫ নভেম্বর ২০২২
চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশনের কার্যক্রম শুরু ২৬ নভেম্বর

চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশনের উদ্বোধন করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।

বহির্বিভাগে সেবাদানের মধ্যে দিয়ে চালু হচ্ছে হৃদরোগের জন্য বিশেষায়িত হাসপাতাল চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশনের কার্যক্রম। শুক্রবার (২৫ নভেম্বর) বিকেলে চমেক হাসপাতালের শাহ আলম বীর উত্তম মিলনায়তনে চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশনের উদ্বোধন ঘোষণা করা হয়। আগামীকাল ২৬ নভেম্বর থেকে হাসপাতালের কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এসময় চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান নওফেল, প্রধানমন্ত্রীর মুখ্যসচিব ড. আহমদ কায়কাউস, চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র মো. রেজাউল করিম চৌধুরী ও চমেক অধ্যক্ষ ডা. সাহেনা আকতার।

চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশনের সদস্য এস এম আবু তৈয়বের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশনের বিস্তারিত তথ্য উপস্থাপন করেন ফাউন্ডেশনের মহাসচিব অধ্যাপক ডা. প্রবীর কুমার দাশ।

প্রসঙ্গত, হৃদরোগের জন্য চট্টগ্রামে বিশেষায়িত কোনো হাসপাতাল না থাকায় গত ছয় মাস আগে উন্নতমানের একটি হৃদরোগ হাসপাতাল নির্মাণের উদ্যোগ নিয়েছিলেন প্রধানমন্ত্রীর মুখ্যসচিব ড. আহমদ কায়কাউস। গত ২৬ মে এ হাসপাতালের যাত্রা শুরু হয়। আপাতত অস্থায়ী কার্যালয়ে সেবা চালু হলেও পরবর্তী সময়ে জঙ্গল সলিমপুরের ৭ একর জায়গায় অবকাঠানো নির্মাণ করে স্থানান্তরিত করা হবে এ হাসপাতাল। সেখানেই বিশেষায়িত এ হাসপাতালের পূর্ণাঙ্গ চিকিৎসাসেবা কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়