Cvoice24.com

১৫০ শয্যার বার্ন ইউনিট নির্মাণ শুরুর আশ্বাস দিলেন স্বাস্থ্যমন্ত্রী

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৩১, ২৭ জানুয়ারি ২০২৪
১৫০ শয্যার বার্ন ইউনিট নির্মাণ শুরুর আশ্বাস দিলেন স্বাস্থ্যমন্ত্রী

শুধু ডিপিপি পাস হওয়ার অপেক্ষা। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে খুব শীঘ্রই ১৫০ শয্যাবিশিষ্ট বার্ন ইউনিটের নির্মাণকাজ শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

তিনি বলেন, আগামীকাল (রবিবার) প্রি–একনেক মিটিংয়ে বার্ন ইউনিটের বিষয়টি তোলা হবে। এরপর ডিপিপি পাস হলেই দ্রুত ১৫০ শয্যাবিশিষ্ট বার্ন ইউনিটের নির্মাণকাজ শুরু হবে।

শনিবার (২৭ জানুয়ারি) সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজে ৩০ শয্যার আইসিইউ ইউনিটের উদ্বোধন শেষে তিনি এ কথা জানান। এর আগে মন্ত্রী হাসপাতালের নিচতলায় আইসিইউ ইউনিটের উদ্বোধন করেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমার একটা স্বপ্ন—এখানে যেন একটা বার্ন ইউনিট হয়। চাইনিজদের সঙ্গে সবসময় যোগাযোগ আছে। ডিপিপি পাস হলেই প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবো। সবাই সাহায্য করলে দ্রুত ১৫০ শয্যার বার্ন ইউনিটের কাজ শুরু হবে। পূর্ণাঙ্গ বার্ন ইউনিট হলে চট্টগ্রামে আগুনে পোড়া রোগীরা উন্নত চিকিৎসা পাবে। এ বার্ন ইউনিটে অত্যাধুনিক আইসিইউ, এইচডিইউ ও ওটি সুবিধা থাকবে।

চমেকের প্রাক্তণ ছাত্র হিসেবে গর্বিত উল্লেখ করে তিনি বলেন, মুমূর্ষু রোগীদের জীবন বাঁচাতে আইসিইইউ ইউনিট ভূমিকা রাখবে বলে আশা করি। আমি এই কলেজের প্রাক্তন ছাত্র। এটি উদ্বোধন করতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করছি।

উল্লেখ্য, নতুন চালু হওয়া ৩০টি আইসিইউসহ চমেকে মোট আইসিইউর সংখ্যা এ নিয়ে দাঁড়িয়েছে ৫০টিতে। প্রতিষ্ঠার পর থেকে অর্থাৎ গত ৬৩ বছরে মাত্র ২০টি আইসিইউ দিয়েই চলছিল এই সরকারি হাসপাতালটি।

সর্বশেষ