Cvoice24.com

বিশ্বজুড়ে করোনা/
আবারও বাড়ল শনাক্ত ও মৃত্যু 

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:১৪, ১১ আগস্ট ২০২২
আবারও বাড়ল শনাক্ত ও মৃত্যু 

বিশ্বজুড়ে আবারও বেড়েছে করোনায় দৈনিক মৃত্যু ও শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বিশ্বে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও দুই হাজার ২১ জন। এ সংখ্যা আগের দিন ছিল দেড় শতাধিক কম। একই সময়ে ভাইরাসটিতে নতুন আক্রান্ত হয়েছেন সাত লাখ ৬৪ হাজার ৩৩ জন। আগের দিন এ সংখ্যাটি প্রায় ৬৭ হাজার কম ছিল। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৪ লাখ ৪৪ হাজার ৪৭২ জনে এবং ভাইরাসটিতে আক্রান্ত মোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫৯ কোটি ১৯ লাখ ২৮ হাজার ৯১৪ জনে।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে বৃহস্পতিবার (১১ আগস্ট) সকালে সর্বশেষ এ তথ্য জানা গেছে। 

গেলো ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। এদিন দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন এক লাখ ৯৬ হাজার ৭৩২ জন এবং মারা গেছেন ২৫০ জন। অন্যদিকে একই সময়ে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮৫ হাজার ৯৬ জন এবং মারা গেছেন ৪০৬ জন। 

এছাড়া লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এদিন মারা গেছেন ২৫৪ জন এবং নতুন সংক্রমিত হয়েছেন ৩০ হাজার ৯৩৫ জন। ফ্রান্সে আক্রান্ত ২৭ হাজার ৮১ জন এবং মৃত্যু ৮৮। দক্ষিণ কোরিয়ায় নতুন আক্রান্ত এক লাখ ৫১ হাজার ৭৩৪ জন এবং মারা গেছেন ৫০ জন। ইতালিতে আক্রান্ত ৩১ হাজার ৬৯৯ এবং মৃত্যু ১৪৫। রাশিয়ায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৬ জন এবং নতুন সংক্রমিত হয়েছেন ২৩ হাজার ৭৭১ জন। 

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এরপর একই বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ ঘোষণা করে সংস্থাটি। 

সর্বশেষ

পাঠকপ্রিয়