Cvoice24.com

বিশ্বজুড়ে করোনা/
মৃত্যু আরও ৬শ, শনাক্ত ৩ লক্ষাধিক

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:৪৭, ৪ ডিসেম্বর ২০২২
মৃত্যু আরও ৬শ, শনাক্ত ৩ লক্ষাধিক

ছবি-সংগৃহীত

গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬০১ জন এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১২ হাজার ৪২১ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৬ লাখ ৪৫ হাজার ৭৭২ জনে এবং আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৪ কোটি ৯৬ লাখ ৭৬ হাজার ৬২৩ জনে। 

রবিবার (৪ ডিসেম্বর) সকালে করোনাভাইরাসের হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ প্রতিবেদনে এসব জানা গেছে। 

প্রতিবেদনের বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯ হাজার ৫৯১ জন এবং মারা গেছেন ১৮০ জন। 

এছাড়া একই সময়ে যুক্তরাষ্ট্রে ৩৩ জন, দক্ষিণ কোরিয়ায় ৪৮ জন, রাশিয়ায় ৫৯,  ইন্দোনেশিয়ায়  ৩২, তাইওয়ানে ৩৩, চিলিতে ৩৩, ব্রাজিলে ৮৪ জন সংক্রমিত হয়ে মারা গেছেন। 

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। একই বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে সংস্থাটি।

সর্বশেষ

পাঠকপ্রিয়