Cvoice24.com

সেনাবাহিনীতে চাকরি না পাওয়ায় তাজমহলে বোমা আতঙ্ক ছড়ান যুবক!

সিভয়েস আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৩:৩০, ৪ মার্চ ২০২১
সেনাবাহিনীতে চাকরি না পাওয়ায় তাজমহলে বোমা আতঙ্ক ছড়ান যুবক!

অন্য আর পাঁচটা দিনের মতো বৃহস্পতিবারও (৪ মার্চ) সকাল থেকে ভিড় জমেছিল আগ্রার তাজমহলে। হঠাৎ ছড়িয়ে পড়ে বোমা আতঙ্ক। দ্রুত খালি করে দেওয়া হয় তাজমহল। বন্ধ করে দেওয়া হয় সব দরজা। এলাকাও খালি করে দেয় স্থানীয় পুলিশ। পরে দেখা যায়, সেটা নেহাতই গুজব। 

জানা যায়, অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি ফোন করে পুলিশকে বলে- তাজমহলে বোমা পুঁতে রাখা রয়েছে। খবর পাওয়ার পরই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে পুরো এলাকায়। তাজমহলে পৌঁছে যান ভারতের বিস্ফোরক বিশেষজ্ঞরা। পুরো এলাকা ঘিরে তল্লাশি শুরু হয়। সিআইএসএফ ও বিস্ফোরক বিশেষজ্ঞরা বিভিন্ন স্থানে সন্ধান চালান। 

পরে দেখা যায়, আতঙ্ক তৈরি করতে ফোন করেছিলেন ফিরোজাবাদের বাসিন্দা ওই যুবক। তাকে আটক করে পুলিশ জিজ্ঞাসাবাদে জানতে পারে, সেনাবাহিনীতে কাজ না পাওয়ার ক্ষোভ থেকেই তিনি ফোনটি করেছিলেন। 

এদিকে সমস্যার সমাধান হওয়ার পর বেলা সোয়া ১১টায় ফের তাজমহলের দরজা খুলে দেওয়া হয়েছে। দীর্ঘ ছয় মাস বন্ধ থাকার পর গত বছর সেপ্টেম্বরে পর্যটকদের জন্য খুলে দেওয়া হয় তাজমহল। করোনাভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়া আটকাতে গত বছরের ১৭ মার্চ থেকে বন্ধ ছিল তাজমহলের দরজা। তবে বিধিনিষেধ মেনেই এখনো তাজমহল দর্শন করতে হচ্ছে পর্যটকদের।

দেশি-বিদেশি পর্যটকদের আকর্ষণের অন্যতম কেন্দ্র এই আগ্রার তাজমহল। প্রতি বছর প্রায় ৭০ লাখ পর্যটক ঘুরতে যান সেখানে। এই পর্যটন কেন্দ্র থেকে বিপুল আয় হয় উত্তরপ্রদেশ সরকারের। তবে এমন এক ঐতিহাসিক সৌধে হঠাৎ বোমাতঙ্কে কিছুটা নড়ে গিয়েছে যোগীরাজ্যের প্রশাসন।

সূত্র : আনন্দবাজার

সর্বশেষ

পাঠকপ্রিয়