Cvoice24.com

শবে কদরের রাতে আল-আকসায় ইসরায়েলী হামলা, ৮০ ফিলিস্তিনি আহত

সিভয়েস আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১১:৩৮, ৯ মে ২০২১
শবে কদরের রাতে আল-আকসায় ইসরায়েলী হামলা, ৮০ ফিলিস্তিনি আহত

আল-আকসা মসজিদে নামাজরত অবস্থায় ফিলিস্তিনি নারীপুরুষের উপর হামলা চালায় পুলিশ

পবিত্র শবে কদরের রাতে আল-আকসা মসজিদে নামাজরত ফিলিস্তিনি নারীপুরুষের উপর হামলা চালিয়েছে ইসরায়েলী পুলিশ। এতে কমপক্ষে ৮০ জন আহত হয়েছে বলে জানিয়েছে রেড ক্রিসেন্ট। 

বিবিসি জানায়, জেরুজালেমে প্রায় এক লাখ মুসল্লি আল-আকসায় নামাজ আদায় করেন শবে কদরের রাতে। এতে ইসরায়েলের পুলিশ বাধা দিলে বিক্ষুব্ধ হয়ে পড়েন মুসুল্লিরা। পুরোনো শহরের দামেস্ক গেটে বিক্ষোভকারীরা পুলিশের উদ্দেশে পাথর ছুড়ে মারে। জবাবে ইসরায়েলী পুলিশ স্ট্যান গ্রেনেড ও জলকামান ব্যবহার করে।

ফিলিস্তিনিদের পূর্ব জেরুজালেমের ঘরবাড়ি থেকে উচ্ছেদের ঘটনায় সৃষ্ট ক্ষোভের কারণে পুরো রমজান মাসজুড়ে ওই এলাকার সর্বত্র উত্তেজনা বিরাজ করছে। এর আগে গেল শুক্রবার জুমাতুল বিদার দিনে আল-আকসা মসজিদ এলাকায় মুসল্লিদের ওপর হামলা করে পুলিশ। ওইদিন দুই শতাধিক ফিলিস্তিনি আহত হয়। 

শনিবার রাতে যখন মুসলমানরা পবিত্র শবে কদর পালন করছিল তখন আবারও হামলার ঘটনা ঘটে। এই স্থানটিতে এর আগেও একাধিকবার ইহুদীবাদী পুলিশ হামলা চালিয়েছে।

আল-আকসা মসজিদ ইসলাম ধর্মাবলম্বীদের কাছে অন্যতম শ্রদ্ধার স্থান। তবে এটি ইহুদিদের কাছেও একটি পবিত্র স্থান, যাকে তারা টেম্পল মাউন্ট হিসেবে জানেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়