Cvoice24.com

হাসপাতালে ভর্তি যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ক্লিনটন

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৩:০৮, ১৫ অক্টোবর ২০২১
হাসপাতালে ভর্তি যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ক্লিনটন

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন রক্তের সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তবে তার এই সংক্রমণ করোনাভাইরাস সংক্রান্ত নয়। স্থানীয় সময় বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় সাবেক এই মার্কিন প্রেসিডেন্টের মুখপাত্র এ তথ্য জানান। —খবর এএফপির।

অ্যাঞ্জেল উরেনা নামের ওই মুখপাত্র টুইটারে দেওয়া বার্তায় জানান, ‘গত মঙ্গলবার সন্ধ্যায় দক্ষিণ ক্যালিফোর্নিয়ার ইরভিন শহরের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে বিল ক্লিনটনকে।’

এএফপি জানিয়েছে, হাসপাতালে ভর্তি হলেও ক্লিনটনের সংক্রমণটি করোনা সংক্রান্ত নয় বলেও জানিয়েছেন অ্যাঞ্জেল উরেনা।

এদিকে চিকিৎসকদের বরাত দিয়ে বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, হাসপাতালে দুই দিন চিকিৎসা নেওয়ার পর তার শারীরিক অবস্থা এখন অনেকটাই ভালো ।

এছাড়া চিকিৎসকদের বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, শারীরিক ভাবে অসুস্থ বোধ করার হাসপাতালে যান বিল ক্লিনটন। পরে পরীক্ষা-নিরীক্ষায় তার রক্তপ্রবাহে সংক্রমণ ধরা পড়ে। মূত্রনালীর সংক্রমণ থেকে এই সংক্রমণ ছড়িয়েছে বলে মনে করছেন চিকিৎসকরা। তবে ক্লিনটনের হৃদরোগজনিত সমস্যা রয়েছে বলে জানা গেছে।

যুক্তরাষ্ট্রের ৪২তম প্রেসিডেন্ট হিসেবে ১৯৯৩ সালে দায়িত্ব নেন বিল ক্লিনটন। এরপর দুই মেয়াদে ২০০১ সাল পর্যন্ত ক্ষমতায় ছিলেন তিনি। তিনি মার্কিন অঙ্গরাজ্য আরকানসাসের বাসিন্দা।

সর্বশেষ

পাঠকপ্রিয়