Cvoice24.com

ভারতের অন্ধ্রপ্রদেশে বন্যায় ৪৪ জনের মৃত্যু, নিখোঁজ ১৬

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৩:৫৬, ২৭ নভেম্বর ২০২১
ভারতের অন্ধ্রপ্রদেশে বন্যায় ৪৪ জনের মৃত্যু, নিখোঁজ ১৬

ছবি: সংগৃহীত

ভারতের অন্ধ্রপ্রদেশে টানা বৃষ্টিপাতের ফলে সৃষ্ট বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৪৪ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় আরও ১৬ জন নিখোঁজ রয়েছেন। গতকাল শুক্রবার (২৬ নভেম্বর) এই বন্যাকে নজিরবিহীন অভিহিত করে প্রদেশটির সরকার এ তথ্য জানিয়েছে। খবর এনডিটিভি।

এক বিবৃতিতে অন্ধ্রপ্রদেশ সরকার জানায়, প্রদেশটির কাদাপা, চিত্তুর, অনন্তপুর এবং নেলোর জেলার ১১৯টির এলাকার মধ্যে ১১৯০টি গ্রামে বন্যা দেখা দিয়েছে। এর মধ্যে ২১১টি গ্রাম পুরোপুরি প্লাবিত হয়েছে। যার ফলে সেখানে ৪৪ জনের মৃত্যু হয়েছে এবং ১৬ জন এখনো নিখোঁজ রয়েছেন।

ওই বিবৃতিতে আরও বলা হয়, গত ১৬-১৭ নভেম্বর প্রদেশটিতে শুরু হওয়া বৃষ্টিপাত আজও অব্যাহত রয়েছে৷ ইতিহাসে এর আগে কখনো দেখা যায়নি। ভারী বৃষ্টিপাতের ফলে রায়লসীমা পানিতে ডুবে গেছে। এছাড়া তিরুপতি শহরের রাস্তায়ও পানি উঠেছে৷ ভারী বৃষ্টিপাতে যানবাহন ভেসে গেছে।

অন্ধ্রপ্রদেশের ৪টি জেলায় বিদ্যুৎ সরবরাহ পুনরুদ্ধার করা হয়েছে এবং ৯৫ হাজার ৯৪৯ বন্যা-দুর্গত পরিবারকে প্রয়োজনীয় সামগ্রী সরবরাহ করছে প্রদেশটির সরকার। একইসঙ্গে বন্যায় সম্পূর্ণ ও আংশিক ক্ষতিগ্রস্ত ঘরবাড়ির জন্য ক্ষতিপূরণ দেওয়ার জন্য ঘোষণা দিয়েছে।

প্রদেশটির সরকার সম্পূর্ণভাবে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে নতুন ঘর নির্মাণের জন্য ১ লাখ ৮০ হাজার রুপি এবং আংশিক ক্ষতিগ্রস্তদের ৯৫ হাজার রুপি দেওয়ার ঘোষণা দিয়েছে বলে ওই বিবৃতি বলা হয়।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়