Cvoice24.com

শপথ নিলেন শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ২০:০৯, ১২ মে ২০২২
শপথ নিলেন শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে

অবশেষে শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন দেশটির ইউনাইটেড ন্যাশনাল পার্টি (ইউএনপি) নেতা রনিল বিক্রমাসিংহে। 

বৃহস্পতিবার (২ মে) স্থানীয় সময় ৬টা ৩০ মিনিটে রাষ্ট্রপতির কার্যালয়ের এক অনুষ্ঠানে রাষ্ট্রপতি গোতাবায়া রাজাপাকসের সামনে শপথ নেন বিক্রমাসিংহে। শপথ গ্রহণের পর তিনি আশীর্বাদ নিতে ওয়ালুকারমা মন্দিরে যান বলে জানিয়েছে ডেইলি মিরর। এর আগেও শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী হিসেবে পাঁচবার দায়িত্ব পালন করেন এই ইউএনপি নেতা।

বিক্রমাসিংহকে প্রধানমন্ত্রী পদে শপথ করানোর মাধ্যমে রাষ্ট্রপতি গোতাবায়া চলমান সঙ্কটের কারণে সৃষ্ট সহিংসতার অবসান এবং আন্তর্জাতিক বিশ্বাসযোগ্যতা পুনরুদ্ধারের একটি প্রচেষ্টা করছেন বলে ধারণা করা হচ্ছে। কারণ সরকার আন্তর্জাতিক মুদ্রা তহবিলের সঙ্গে একটি বেলআউট প্যাকেজ নিয়ে আলোচনা করছে।

এর আগে বুধবার সন্ধ্যায় লঙ্কান প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেছেন রনিল বিক্রমাসিংহে। এরপরই শোনা যায় শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন এই ইউএনপি নেতা। বিক্রমাসিংহের দল বিষয়টি নিশ্চিত করে।

রনিল বিক্রমাসিংহের জন্ম ১৯৪৯ সালের ২৪ মার্চ। সিলন বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে পড়াশোনার পর সত্তরের দশকের মাঝামাঝি সময়ে রাজনীতিতে যোগ দেন তিনি।  

৭৩ বছর বয়সী এই ইউএনপি নেতা দীর্ঘ ৪৫ বছর ধরে সংসদে রয়েছেন। তার ব্যাপক আন্তর্জাতিক সংযোগ আছে এবং তাকে একজন দক্ষ আলোচক হিসেবে বিবেচনা করা হয়।

সিভয়েস/এএ

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়