Cvoice24.com

বিশ্বে একদিনে করোনায় আক্রান্ত আরো সাড়ে ৫ লাখ, মৃত্যু ১৬ শতাধিক

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ০৯:০৪, ১৪ মে ২০২২
বিশ্বে একদিনে করোনায় আক্রান্ত আরো সাড়ে ৫ লাখ, মৃত্যু ১৬ শতাধিক

ছবি-সংগৃহিত

সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন আরো ৫ লাখ ৪৪ হাজার ৭৫০ জন এবং একই সময়ে মৃত্যু বরণ করেছে ১ হাজার ৬৭৬ জন। এ পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৫২ কোটি ২ লাখ ৮৪ হাজার ২২৯ জন এবং মৃত্যু হয়েছে মোট ৬২ লাখ ৮৬ হাজার ৫১৯ জনের।  

মহামারির শুরু থেকে করোনায় আক্রান্ত-মৃত্যু ও সুস্থতার হালনাগাদ তথ্য প্রদানকারী ওয়েবসাইট ওয়োর্ল্ডোমিটার্স এ তথ্য জানিয়েছে।

ওয়েবসাইটটির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় জার্মানিতে সর্বেোচ্চ নতুন আক্রান্ত হয়েছেন ৬৭ হাজার ৬৭০ জন এবং মারা গেছেন  ১৮১ জন, অস্ট্রেলিয়ায় নতুন আক্রান্ত হয়েছেন ৫১ হাজার ৭৭৩ জন, মারা গেছেন ৫১ জন, জাপানে নতুন আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ৩৭৮ জন এবং মারা গেছেন ৪১ জন, ইতালিতে নতুন শনাক্ত হয়েছেন ৩৮ হাজার ৫০৭ জন, এবং মৃত্যুবরণ করেছেন ১১৫ জন, ব্রাজিলে নতুন সংক্রমিত হয়েছেন ২৫ হাজার ৬০৯ জন, মারা গেছেন ১৩০ জন, স্পেনে নতুন আক্রান্ত হয়েছেন ২২ হাজার ৭৪৪ জন এবং মারা গেছেন ১০৭ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে বিশ্বের প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি অবস্থা জারি করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। ওই বছরের ১১ মার্চ করোনাকে মহামারি হিসেবে ঘোষণা করে ডব্লিউএইচও।
 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়