Cvoice24.com

সারা বিশ্বে করোনায় দৈনিক সংক্রমণ-মৃত্যু আরো নিম্নমুখী 

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ০৯:১৬, ১৬ মে ২০২২
সারা বিশ্বে করোনায় দৈনিক সংক্রমণ-মৃত্যু আরো নিম্নমুখী 

ছবি-সংগৃহিত

বিশ্বজুড়ে করোনায় সংক্রমণ ও মৃত্যু দিন দিন আরো নিম্নমুখী দেখা যাচ্ছে। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১৫ হাজার ৩৩০ জন, আর এসময়ে মৃত্যু হয়েছে ৫৪৮ জনের। বিশ্বে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৫২ কোটি ১১ লাখ ৯৬ হাজার ৯৯৫ জন এবং এ রোগে মৃত্যু হয়েছে মোট ৬২ লাখ ৮৮ হাজার ৩৭৯ জনের। 

রোববার (১৬ মে) সকাল ৮টা পর্যন্ত করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যে এসব জানা গেছে। 

তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায়ও করোনা সংক্রমণের শীর্ষে ছিল তাইওয়ান। স্বায়ত্বশাসিত এ দ্বীপটিতে নতুন শনাক্ত হয়েছেন ৬৮ হাজার ৭৬৯ জন এবং মৃত্যু হয়েছে ১৯ জনের। একই সময়ে মৃত্যুর শীর্ষে ছিল রাশিয়া। দেশটিতে এদিন ৯৯ জনের মৃত্যু হয়েছে এব শনাক্ত হয়েছেন ৪ হাজার ৯৫৬ জন।

এছাড়া বিশ্বের এ দিন সংক্রমণ-মৃত্যুর উচ্চহার হিসেবে অস্ট্রেলিয়ায় নতুন শনাক্ত হয়েছে ৪২ হাজার ১১৭ জন এবং মারা গেছে ২১ জন, জাপানে নতুন আক্রান্ত হয়েছে ৩৮ হাজার ৬২৭ এবং মুত্যু হয়েছে ৩৪ জনের, ইতালিতে নতুন আক্রান্ত হয়েছে ২৭ হাজার ১৬২ জন, মারা গেছে ৬২ জন, দক্ষিণ কোরিয়ায় নতুন আক্রান্ত হয়েছে ২৫ হাজার ৪৩৪ জন এবং একই সময়ে দেশটিতে মৃত্যু হয়েছে ৪৮ জনের এবং ব্রাজিলে মারা গেছেন ৪৭ জন এবং এই সময়ে নতুন আক্রান্ত হয়েছেন ৬ হাজার ২৯৬ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে বিশ্বের প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি অবস্থা জারি করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। ওই বছরের ১১ মার্চ করোনাকে মহামারি হিসেবে ঘোষণা করে সংস্থাটি।
 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়