Cvoice24.com

বিশ্বে একদিনে করোনায় মৃত্যু ১৩৯৫, আক্রান্ত আরও ৭ লক্ষাধিক

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১১:৩১, ২১ মে ২০২২
বিশ্বে একদিনে করোনায় মৃত্যু ১৩৯৫, আক্রান্ত আরও ৭ লক্ষাধিক

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন আরো ৭ লাখ ৬০ হাজার ৪৫৪ জন এবং এসময়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৩৯৫ জনের। মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে মোট ৬২ লাখ ৯৮ হাজার ৮৯৬ জনের এবং আক্রান্ত হয়েছেন মোট ৫২ কোটি ৬৪ লাখ ৮৫ হাজার ৮৮৯ জন। এছাড়া সুস্থ হয়ে ওঠেছেন মোট ৪৯ কোটি ৬২ লাখ ২১ হাজার ৩০৭ জন।

মহামারির শুরু থেকে করোনায় আক্রান্ত-মৃত্যু ও সুস্থতার হালনাগাদ তথ্য প্রদানকারী ওয়েবসাইট ওয়োর্ল্ডোমিটার্স জানিয়েছে এসব তথ্য।

ওয়ার্ল্ডেমিটার্সের তথ্য বলছে, গত ‍২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় দৈনিক আক্রান্তের শীর্ষে ছিল উত্তর কোরিয়া। এদিন দেশটিতে নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ২ লাখ ৬৩ হাজার ৩৮০ জন এবং মৃত্যু হয়েছে ২ জনের।

একই সময়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এদিন মৃত্যু হয়েছে ২৪৪ জনের, আর নতুন শনাক্ত হয়েছেন ৯৮ হাজার ৬৬৫ জন।

এছাড়াও বিশ্বের আরও যেসব দেশে শুক্রবার সংক্রমণ-মৃত্যুর উচ্চহার দেখা গেছে, সেসব হলো— তাইওয়ান (নতুন আক্রান্ত ৮৫ হাজার ৭৬১ জন, মৃত্যু ৪৯ জন), অস্ট্রেলিয়া (নতুন আক্রান্ত ৪৯ হাজার ৯২১ জন, মৃত্যু ৫২ জন), জার্মানি (নতুন আক্রান্ত ৪০ হাজার ৬৫১ জন, মৃত ১৪৫ জন) ও জাপান (নতুন আক্রান্ত ৩৮ হাজার ৮১২ জন, মৃত ৩৬ জন)।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়।  ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি অবস্থা জারি করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। ওই বছরের ১১ মার্চ করোনাকে মহামারি হিসেবে ঘোষণা করে ডব্লিউএইচও।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়