Cvoice24.com

বিশ্বে একদিনে ঝরলো আরও ৯৪৪ প্রাণ, শনাক্ত সাড়ে ৪ লাখ

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ০৯:২১, ২৪ মে ২০২২
বিশ্বে একদিনে ঝরলো আরও ৯৪৪ প্রাণ, শনাক্ত সাড়ে ৪ লাখ

সারা বিশ্বে গত একদিনে দৈনিক প্রাণহানির সংখ্যা প্রায় সাড়ে নয়শ’র ঘরে পৌঁছেছে। এ তালিকায় এবার শীর্ষে ওঠে এসেছে অস্ট্রিয়া। এরপরই মৃত্যুর মিছিলে রয়েছে যুক্তরাষ্ট্র, ফ্রান্স, ইতালি, রাশিয়া ও ব্রাজিলের নাম। 

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়ে প্রাণ গেছে ৯৪৪ জনের। একই সময়ে ভাইরাসটিতে নতুন শনাক্ত হয়েছেন ৪ লাখ ৫২ হাজার ৭৫৬ জন। এই নিয়ে বিশ্বে করোনায় মোট মৃত্যু হয়েছে ৬৩ লাখ এক হাজার ৪৪৪ জনের। আর শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫২ কোটি ৮০ লাখ ৩৫ হাজার ১৫ জনে। 
 
মঙ্গলবার (২৪ মে) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে সকালে এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায়ও বিশ্বে করোনায় সর্বোচ্চ সংক্রমণের ঘটনা ঘটেছে উত্তর কোরিয়ায়। এ সময় দেশটিতে নতুন করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৭ হাজার ৬৫০ জন এবং মারা গেছেন ১ জন। এখন পর্যন্ত দেশটিতে  করোনায় আক্রান্ত হয়েছেন ২৮ লাখ ১৪ হাজার ৩৮০ জন এবং মারা গেছেন ৬৮ জন।

অন্যদিকে একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে সর্বোচ্চ ২৫২ জন মারা গেছেন অস্ট্রিয়ায় এবং এসময়ে নতুন সংক্রমিত হয়েছেন ১ হাজার ৭৫৩ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট ৪২ লাখ ৩৫ হাজার ১৮৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে এবং ১৮ হাজার ৫৯৯ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৬ জন এবং নতুন সংক্রমিত হয়েছেন ৪ হাজার ১৫৮ জন।  ব্রাজিলে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৭ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১২ হাজার ৭৭৫ জন। অস্ট্রেলিয়ায় নতুন সংক্রমিত হয়েছেন ৩৪ হাজার ৩৬ জন এবং মারা গেছেন ১২ জন। একই সময়ে চিলিতে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ২২৫ জন এবং মারা গেছেন ৮ জন। গ্রিসে শনাক্ত হয়েছেন ২ হাজার ২৩৫ জন এবং মারা গেছেন ২১ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের  ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও ।  একই বছরের১১ মার্চ  করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে সংস্থাটি।  

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়