Cvoice24.com

বিশ্বজুড়ে আরও বেড়েছে করোনায় মৃত্যু ও শনাক্ত 

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১২:২৬, ২৪ জুন ২০২২
বিশ্বজুড়ে আরও বেড়েছে করোনায় মৃত্যু ও শনাক্ত 

ছবি-সংগৃহীত

বিশ্বজুড়ে করোনায় দৈনিক মৃত্যু শনাক্ত রোগীর সংখ্যা আরও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন আরও ১ হাজার ৬৫০ জন। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ২৫ হাজার ৫০ জন। এতে বিশ্বজুড়ে মোট মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৪৭ হাজার ৪৭৬ জনের এবং এ সময়ে ভাইরাসটিতে মোট আক্রান্ত হয়েছে ৫৪ কোটি ৭৩ লাখ ২৬ হাজার ৪৯২ জন। 

শুক্রবার (২৪ জুন) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য থেকে এসব জানা গেছে। 

তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে জার্মানিতে করোনায় সবচেয়ে বেশি ১ লাখ ১৯ হাজার ৩৬০ জন আক্রান্ত হয়েছেন এবং দেশটিতে মারা গেছেন ৯৮ জন। একই সময়ে ব্রাজিলে মারা গেছেন ৩৪৬ জন এবং নতুন সংক্রমিত হয়েছেন ৬৯ হাজার ২৩১ জন। 

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৯৬ হাজার ৭০২ জন এবং মারা গেছেন ২৬৬ জন। তাইওয়ানে মারা গেছেন ১৬৬ জন এবং নতুন সংক্রমিত হয়েছেন ৪৮ হাজার ৩৫৬ জন। রাশিয়ায় মারা গেছেন ৬৮ জন এবং নতুন সংক্রমিত হয়েছেন ৩ হাজার ১৬৬ জন। উত্তর কোরিয়ায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ১১০ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৭৯ হাজার ৮৫২ জন এবং মারা গেছেন ৪০ জন। 

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত একদিনে দক্ষিণ কোরিয়ায় ১৪ জন, যুক্তরাজ্যে ৭৬ জন, কানাডায় ৯৬ জন, ইতালিতে ৭৫ জন, জাপানে ২০ জন, অস্ট্রেলিয়ায় ৫১ জন, ফিনল্যান্ডে ৬১ জন ও চিলিতে ৩৯ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। একই বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে সংস্থাটি।

সর্বশেষ

পাঠকপ্রিয়