Cvoice24.com

বিশ্বজুড়ে করোনা/
মৃত্যু নামল হাজারের নিচে, শনাক্ত সাড়ে ৪ লাখের কম

প্রকাশিত: ০৯:৩৭, ২৬ জুন ২০২২
মৃত্যু নামল হাজারের নিচে, শনাক্ত সাড়ে ৪ লাখের কম

ছবি-সংগৃহীত

বিশ্বজুড়ে করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা হাজারের নিচে নেমে এসেছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। তবে এই সময়ে সর্বোচ্চ সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে এবং মৃৃত্যুর শীর্ষে স্থান করে নিয়েছে তাইওয়ান। 

রোববার (২৬ জুন) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য থেকে এসব জানা গেছে। 

তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮২৬ জন যা আগের দিনে তুলনায় পাঁচ শতাধিক কম। একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৪২ হাজার ৩৮৫ জন, যাতে আগের দিনের তুলনায় শনাক্ত রোগীর সংখ্যা কমেছে আড়াই লাখের বেশি। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৩ লাখ ৫০ হাজার ২৩৯ জনে। মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫৪ কোটি ৮৬ লাখ ৩৯ হাজার ৯৭১ জনে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। এ সময়ে দেশটিতে নতুন আক্রান্ত হয়েছেন ৮৯ হাজার ৩৩৬ জন এবং মারা গেছেন ৮৪ জন। 

একই সময়ে প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে আসা তাইওয়ানে মারা গেছেন ১৫১ জন এবং নতুন সংক্রমিত হয়েছেন ৪০ হাজার ৩৯৮ জন। 

এছাড়া লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে করোনায় আক্রান্ত হয়ে ১৩৬ জন, যুক্তরাষ্ট্রে ৬১ জন, রাশিয়ায় ৬১ জন, উত্তর কোরিয়ায় ৭৩ জন, ইতালিতে ৪০ জন, জাপানে ১৬ জন, অস্ট্রেলিয়ায় ৫৭ জন, থাইল্যান্ডে ১৬ জন ও চিলিতে ৩৯ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। একই বছরের ১১ মার্চ  করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে সংস্থাটি।

সর্বশেষ

পাঠকপ্রিয়