Cvoice24.com

বিশ্বজুড়ে করোনা/ মৃত্যু ১৩ শ’র বেশি, শনাক্ত ছাড়াল ৭ লাখ

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ০৯:০১, ২ জুলাই ২০২২
মৃত্যু ১৩ শ’র বেশি, শনাক্ত ছাড়াল ৭ লাখ

ছবি-সংগৃহীত

বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্তের সংখ্যা আরও কিছুটা বেড়েছে। এসময়ে বেশ কিছু দেশে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা লাখ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে মৃত্যু হয়েছে  ১ হাজার ৩৩৭ জনের। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছে ৭ লাখ ১৭ হাজার ৯১৭ জন। এ পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৫৫ কোটি ৩৪ লাখ ৭০ হাজার ১৩৪ জন এবং এ রোগে মৃত্যু হয়েছে মোট ৬৩ লাখ ৫৯ হাজার ৭৯০ জনের।

শনিবার (২ জুলাই) বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হালনাগাদ সংখ্যা প্রকাশকারী ওয়েবসাইট করোনাভাইরাস ওয়ার্ল্ডোমিটার্স এ তথ্য জানিয়েছে।

তথ্য অনুযায়ী, বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে ফ্রান্সে, আর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। 

ফ্রান্সে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ১ লাখ ২৫ হাজার ৬৬ জন এবং কোভিডজনিত অসুস্থতায় মারা গেছেন ৫২ জন। একই সময়ে ব্রাজিলে ভাইরাসটিতে অসুস্থ হয়ে মৃত্যু হয়েছে ২৯৮ জনের এবং নতুন শনাক্ত হয়েছেন ৭৫ হাজার ৭৪৯ জন।

এছাড়া যুক্তরাষ্ট্রে নতুন আক্রান্ত হয়েছেন ১ লাখ ২ হাজার ৫৪৯ জন এবং মারা গেছেন ২৮১ জন, ইতালিতে নতুন আক্রান্ত হয়েছেন ৮৬ হাজার ৩৩৪ জন, মারা গেছেন ৭২ জন, তাইওয়ানে মৃত্যু হয়েছে ১২১ জনের, নতুন আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৮০০ জন, যুক্তরাজ্যে মারা গেছেন ৮৭ জন, নতুন আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৭২০ জন, স্পেনে মৃত্যুবরণ করেছেন ৬৯ জন, নতুন শনাক্ত হয়েছে ২৮ হাজার ৪৮ জন এবং অস্ট্রেলিয়ায় নতুন আক্রান্ত হয়েছেন ৩৪ হাজার ৯২৭ জন, মারা গেছেন ৩৩ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বের প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি অবস্থা জারি করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। ওই বছরের ১১ মার্চ করোনাকে মহামারি হিসেবে ঘোষণা করে সংস্থাটি।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়