Cvoice24.com

১১টি ডংফেং ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়েছে চীন: তাইওয়ান

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২০:০৩, ৪ আগস্ট ২০২২
১১টি ডংফেং ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়েছে চীন: তাইওয়ান

ছবি: সংগৃহীত

তাইওয়ানের প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, তাইওয়ানের উত্তর, দক্ষিণ এবং পূর্বাঞ্চলীয় উপকূলের কাছে জলসীমায় অন্তত ১১টি ডংফেং ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে চীন। তাইওয়ানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দাবি, মাতসু দ্বীপের কাছ থেকে এসব শক্তিশালী ক্ষেপণাস্ত্র ছোড়া হয়। বৃহস্পতিবার এক প্রতিবেদনে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

তাইপে পেলোসির সফরের জেরে বৃহস্পতিবার সকাল থেকে তাইওয়ানের আশপাশে সামরিক মহড়া শুরু করেছে বেইজিং। দেশটির এমন কর্মকাণ্ডে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে তাইওয়ান।

তাইওয়ান প্রতিরক্ষা মন্ত্রণালয় সংক্ষিপ্ত বিবৃতিতে জানায়, চীনা কমিউনিস্ট পার্টি আজ বিকেলে উত্তর-পূর্ব এবং দক্ষিণ-পশ্চিম তাইওয়ানের আশপাশের জলসীমায় একাধিক দংফেং সিরিজের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। 

যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসির তাইওয়ান সফরের একদিনের মাথায় আন্তর্জাতিক জাহাজ চলাচলের গুরুত্বপূর্ণ এই রুটটিতে শক্তি প্রদর্শন শুরু করেছে বেইজিং।

চীনা রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সিসিটিভি জানিয়েছে, ৪ আগস্ট দুপুর ১২টা থেকে আগামী ৭ আগস্ট পর্যন্ত পিপলস লিবারেশন আর্মির একটি গুরুত্বপূর্ণ সামরিক মহড়া চলবে। 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়