Cvoice24.com

বিশ্বজুড়ে করোনা/
মৃত্যু ১২ শতাধিক, শনাক্ত প্রায় ৫ লাখ 

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:০০, ৯ আগস্ট ২০২২
মৃত্যু ১২ শতাধিক, শনাক্ত প্রায় ৫ লাখ 

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ১ হাজার ২২৭ জনের। এই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৮৪ হাজার ৫৪৭ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৪ লাখ ৩৮ হাজার ২০ জনে এবং আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৮ কোটি ৯৮ লাখ ৯৫ হাজার ৭০১ জনে। 

মঙ্গলবার (৯ আগস্ট) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী এসব জানা গেছে। 

তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সর্বোচ্চ ১ লাখ ৯৮ হাজার ৫৬৩ জন সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। এই সময় দেশটিতে নতুন করে মারা গেছেন ১৫৪ জন। অন্যদিকে গত একদিনে ব্রাজিলে মারা গেছেন ১৮৮ জন এবং নতুন সংক্রমিত হয়েছেন ১৭ হাজার ৪০৯ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে ১২৭ জন, ফ্রান্সে ১০৯ জন, ইতালিতে ১১৩,  ডেনমার্কে ৫০, তাইওয়ানে ২৬, ইরানে ৫৪, রাশিয়ায় ৪৫, নিউজিল্যান্ডে ১৩, অস্ট্রেলিয়ায় ১৪, থাইল্যান্ডে ৩৪ এবং চিলিতে ৩৫ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশের ‍হুবেই শহরে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ  করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। এর আগে একই বছরের ২০ জানুয়ারি সারাবিশ্বে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

সর্বশেষ

পাঠকপ্রিয়