Cvoice24.com

বিশ্বজুড়ে করোনা/ মৃত্যু আরও দেড় হাজার, শনাক্ত সোয়া ৫ লাখ 

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১১:৩০, ১৭ আগস্ট ২০২২
মৃত্যু আরও দেড় হাজার, শনাক্ত সোয়া ৫ লাখ 

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক হাজার ৪৫৫ জনের প্রাণ ঝরে গেছে। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ১২ হাজার ১৪৫ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৪ লাখ ৫৮ হাজার ৭৩৭ জনে এবং ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৯ কোটি ৬৫ লাখ ৭৪ হাজার ৭৪ জনে।

বুধবার (১৭ আগস্ট) করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য এসব জানিয়েছে।  

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি ১ লাখ ৫৯ হাজার ৭৮১ জন সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। এই সময়ে দেশটিতে মারা গেছেন ২১৫ জন। 

এছাড়া গেল একদিনে নতুন করে যুক্তরাষ্ট্রে ২৬২ জন, লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ১২৩ জন, ফ্রান্সে ১১৩ জন, দক্ষিণ কোরিয়ায় ৩৭, ইতালিতে ৭০, ফিলিপাইনে ৪৯, তাইওয়ানে ১৬, ইরানে ৭৮, রাশিয়ায় ৫৯, নিউজিল্যান্ডে ২১, অস্ট্রেলিয়ায় ৭৩, থাইল্যান্ডে ২৯ এবং চিলিতে ৫ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

এর আগে, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। একই বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে সংস্থাটি।

 

-সিভয়েস/পিবি

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়