Cvoice24.com

সিরিয়া উপকূলে নৌকাডুবির ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৯৪

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৩:৪০, ২৫ সেপ্টেম্বর ২০২২
সিরিয়া উপকূলে নৌকাডুবির ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৯৪

সিরিয়ার উপকূলে নৌকাডুবির ঘটনায় উদ্ধার করা মৃতদেহ নিয়ে যেতে সারিবদ্ধ অ্যাম্বুলেন্স

গত সপ্তাহে লেবানন থেকে নৌকাযোগে অভিবাসীদের নিয়ে সিরিয়ার উপকূলে ডুবে যাওয়ার ঘটনায় এখন পর্যন্ত ৯৪ জন নিহতের খবর পাওয়া গেছে। 

নৌকাডুবির ঘটনার পর ভূমধ্যসাগরে সিরিয়ার বানিয়াস উপকূল থেকে একশোর কাছাকাছি মৃতদেহ উদ্ধার করা হয়। শনিবার (২৪ সেপ্টেম্বর) বার্তাসংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ।

সিরিয়ার রাষ্ট্রীয় টিভি বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, ভূমধ্যসাগরে সিরিয়ার বানিয়াস উপকূল থেকে আরও মৃতদেহ উদ্ধারের পর সিরিয়ার উপকূলে নৌকাডুবির ঘটনায় শনিবার মৃতের সংখ্যা বেড়ে ৯৪ জনে দাঁড়িয়েছে। সেসময় এ ঘটনায় আরও ২০ জনকে জীবিত উদ্ধার করে তার্তুসের বাসেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। ডুবে যাওয়া ওই নৌকাটি লেবানন থেকে যাত্রা শুরু করেছিল।

প্রতিবেদনে বলা হয়েছে, সিরিয়ার পরিবহন মন্ত্রণালয় বেঁচে যাওয়া ব্যক্তিদের উদ্ধৃত করে গত সপ্তাহে জানায়, মঙ্গলবার লেবাননের উত্তর মিনিয়েহ অঞ্চল থেকে নৌকাটি যাত্রা শুরু করে এবং এটিতে ১২০ থেকে ১৫০ জনের মধ্যে আরোহী ছিল।

অর্থনৈতিক সংকটের কারণে লেবাননে হাজার হাজার লোক চাকরি হারিয়েছে এবং ৯০ শতাংশেরও বেশি কমে গেছে লেবানিজ পাউন্ডের মূল্য। ক্রয় ক্ষমতা হারিয়ে হাজার হাজার পরিবার চরম দারিদ্র্যের মধ্যে বসবাস করছে।

আলজাজিরা বলছে, ভালো জীবনের আশায় গত কয়েক মাস ধরে হাজার হাজার লেবানিজ, সিরিয়ান এবং ফিলিস্তিনি ইউরোপে উদ্দেশে নৌকায় করে লেবানন ছেড়েছে। লেবাননের ৬০ লাখ জনসংখ্যার মধ্যে ১০ লাখ সিরীয় শরণার্থী।

তবে সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম আগেই জানিয়েছিল, ডুবে যাওয়া নৌকাটিতে বিভিন্ন দেশের মানুষ ছিল।

সর্বশেষ

পাঠকপ্রিয়