Cvoice24.com

মৃত্যু বেড়ে ছয় শতাধিক, সংক্রমণ বেশি জাপানে 

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৫৯, ২৭ সেপ্টেম্বর ২০২২
মৃত্যু বেড়ে ছয় শতাধিক, সংক্রমণ বেশি জাপানে 

সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৬১৪ জন। এ সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮ হাজার ৭৮৬ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৫ লাখ ৪১ হাজার ২৭৮ জনে এবং আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২ কোটি ৪ লাখ ৯৬ হাজার ৪৩৭ জনে।

মঙ্গলবার  (২৭ সেপ্টেম্বর) সকালে করোনাভাইরাসের হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া এসব তথ্য জানা গেছে।  

প্রতিবেদন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি ৪৩ হাজার ৭৩০ জন সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। এই সময়ের মধ্যে দেশটিতে মারা গেছেন ৪৪ জন। করোনার শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত ৪৪ হাজার ৩৭৫ জন মারা গেছেন এবং ২ কোটি ১০ লাখ ৬৭ হাজার ৫৪৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে একই সময়ে সর্বোচ্চ ৯৩ জন প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন আক্রান্ত হয়েছেন ১৫হাজার ৮২৫ জন এবং মারা গেছেন ৯৩ জন।

এছাড়া গত একদিনে করোনায় আক্রান্ত হয়ে রাশিয়ায় ৮৫ জন, দক্ষিণ কোরিয়ায় ৩৩ জন, ফ্রান্সে ৫১, ফিলিপাইনে ২৯, ব্রাজিলে ২১, ইতালিতে ৩২ ও তাইওয়ানে ৫৬ জন মারা গেছেন। 

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। এরপর একই বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে সংস্থাটি।

সর্বশেষ

পাঠকপ্রিয়