Cvoice24.com

চট্টগ্রামে আজ, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড

ইউক্রেনে ফের অতর্কিত হামলা রাশিয়ার

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১২:৫৬, ১৮ মে ২০২৩
ইউক্রেনে ফের অতর্কিত হামলা রাশিয়ার

ইউক্রেনে ফের ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রুশ বাহিনী। দেশটির রাজধানী কিয়েভে এ হামলা চালানো হয়। এতে একজন নিহত ও দুইজন আহত হয়েছে। এই নিয়ে ইউক্রেনে চলতি মাসে নবমবারের মতো বিমান হামলা চালিয়েছে রাশিয়া। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি। 

ওই প্রতিবেদনে জানানো হয়েছে, ইউক্রেনের দক্ষিণ-পশ্চিমে কৃষ্ণ সাগরের বন্দর নগরী ওডেসায় ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। এছাড়াও ভিনিতসা, খমেলনিটস্কি এবং জাইটোমিরের কেন্দ্রীয় অঞ্চলেও বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

কিয়েভের সামরিক প্রশাসন জানায়, প্রাথমিক তথ্য থেকে ধারণা করা হচ্ছে সমস্ত আগত ক্ষেপণাস্ত্র ধ্বংস করা হয়েছে।

চলতি মাসে রাশিয়া এই শহরটিতে নবমবারের মতো বিমান হামলা চালিয়েছে। মঙ্গলবার, ইউক্রেন বলেছে যে তারা ছয়টি কিনজাল হাইপারসনিক ক্ষেপণাস্ত্র ধ্বংস করে।

কিয়েভের মেয়র ভিটালি ক্লিটসকো জানায়,  কিইভের দারনিত্যা এলাকায় একটি গ্যারেজে আগুন লেগেছিল, তবে কেউ আহত হয়নি।

কিয়েভের বেসামরিক সামরিক প্রশাসনের প্রধান বলেন, কাস্পিয়ান সাগরে রাশিয়ার কৌশলগত বোমারু বিমান থেকে একটি ভারী ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে।

তিনি বলেন, কিয়েভের পূর্বে দেসনিয়ানস্কি জেলার একটি অনাবাসিক ভবনে দ্বিতীয় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে, তবে কেউ আহত হয়েছে কিনা সে সম্পর্কে তিনি কিছু জানান নি।

বুধবার উভয় পক্ষই বেসামরিক এলাকায় গোলাগুলিতে কমপক্ষে আটজন নিহত হয়েছে। খেরসনের কাছে একটি পাঁচ বছরের ছেলেসহ ১৭ জন আহত হয়েছে বলে জানা গেছে

সর্বশেষ

পাঠকপ্রিয়