Cvoice24.com

ফোর্বসের তরুণ উদ্যোক্তার তালিকায় ৭ বাংলাদেশি

প্রকাশিত: ১৪:১৯, ১৮ মে ২০২৩
ফোর্বসের তরুণ উদ্যোক্তার তালিকায় ৭ বাংলাদেশি

ছবি-সংগৃহীত

বিশ্বখ্যাত মার্কিন সাময়িকী ফোর্বস প্রতিবছরই বিশ্বের বিভিন্ন দেশের সম্ভাবনাময় তরুণ সংগঠক, উদ্যোক্তা ও উদ্ভাবকের তালিকা প্রকাশ করে। বৃহস্পতিবার (১৮ মে) ‘ফোর্বস থার্টি আন্ডার থার্টি এশিয়া’ শীর্ষক এ তালিকায় ১০টি ক্যাটাগরিতে ৩০ জন করে মোট ৩০০ জনের তালিকা প্রকাশ করা হয়েছে। এতে জায়গা করে নিয়েছেন তরুণ সাত বাংলাদেশি। তারা হলেন - রুবাইয়াত ফারহান, তাসফিয়া তাসবিন, আজিজ আরমান, জাহ্নবী রহমান, আনওয়ার সায়েফ, সারাবান তহুরা ও দীপ্ত সাহা।

তালিকার মিডিয়া, মার্কেটিং ও বিজ্ঞাপন ক্যাটাগরিতে মার্কোপলো ডটএআই’র সহ-প্রতিষ্ঠাতা রুবাইয়াত ফারহান ও তাসফিয়া তাসবিন রয়েছেন।   ২০২২ সালে কোম্পানিটি ভেনচার ক্যাপিটাল প্রতিষ্ঠান ‘সিঙ্গাপুর ভিসি’ থেকে সাত লাখ মার্কিন ডলার বিনিয়োগ পায়।

সোশ্যাল ইম্প্যাক্ট বা সামাজিক প্রভাব ক্যাটাগরিতে রয়েছেন বাংলাদেশের রিল্যাক্সি’র সহ-প্রতিষ্ঠাতা জাহ্নবী রহমান। মানসিক স্বাস্থ্য বিষয়ে বাংলাদেশি তরুণদের ডিজিটাল প্ল্যাটফর্মে সহায়তা দিয়ে থাকে রিল্যাক্সি।

এই তালিকায় নাম রয়েছে সারাবন তহুরা তুরিন এবং আনোয়ার সায়েফ অনিক। তারা টার্টল ভেঞ্চার স্টুডিও-র প্রতিষ্ঠাতা। যা তরুণ স্টার্টআপদের অর্থায়ন, পরামর্শদান, একটি বিশ্বব্যাপী নেটওয়ার্কে অ্যাক্সেস এবং কৌশলগত সহায়তা প্রদান করে থাকে। 

সবশেষে আছে এগ্রোসিফ্ট টেকনোলজিস এর সহ-প্রতিষ্ঠাতা দীপ্ত সাহা। এগ্রোসিফ্ট টেকনোলজিস হলো একটি কৃষি সাপ্লাই চেইন প্ল্যাটফর্ম যা ব্যবসাগুলোকে সরাসরি কৃষকদের কাছ থেকে সরাসরি সংগ্রহ করতে দেয় , ভোক্তাদের দাম কমায় এবং কৃষকদের ন্যায্য মূল্য পেতে সহায়তা করে।

সর্বশেষ

পাঠকপ্রিয়