Cvoice24.com

ভারতে বিলবোর্ড ভেঙে ১২ জন নিহত

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১২:৩৮, ১৪ মে ২০২৪
ভারতে বিলবোর্ড ভেঙে ১২ জন নিহত

ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়ে ধূলিঝড়ে একটি বিশাল আকারের ধাতব বিলবোর্ড ভেঙে পড়ে ১২ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও কমপক্ষে ৬০ জন। এঘটনায় ৬৭ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। সোমবার (১৪ মে) বিকেল সাড়ে ৪টার দিকে মুম্বাইয়ে ঘাটকোপড় এলাকা দিয়ে বয়ে যাওয়া প্রচণ্ড ধূলিঝড়ে এ ঘটনা ঘটে বলে দেশটির কর্মকর্তারা জানান।

সোমবার বিকেল সাড়ে ৪টা নাগাদ হঠাৎই আকাশ কালো করে জোরালো ঝড় ওঠে মুম্বাইয়ে। কিছু বুঝে ওঠার আগেই শুরু হয় ধূলিঝড়। সেই ঝড়ের ধাক্কায় ঘাটকোপড় এলাকায় উপড়ে যায় একটি বিশাল আকারের ধাতব বিজ্ঞাপন বোর্ড। 

জানা গেছে, বিলবোর্ডটি একটি জ্বালানি স্টেশনের উল্টো পাশে ছিল। ঝড়ের সময় বিলবোর্ডের লোহার কাঠামোটি ওই স্টেশনের ওপর আছড়ে পড়ে। এতে হতাহতের এই ঘটনা ঘটে।

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, বিজ্ঞাপনী বিলবোর্ডটি ভেঙে পড়ছে একটি পেট্রোল পাম্পের ওপর; যার আঘাতে দুমড়ে গিয়ে নিচে নেমে আসে পেট্রোলপাম্পের ছাদ। চাপা পড়ে পেট্রোল পাম্পে দাঁড়িয়ে থাকা কিছু গাড়িও।

জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা বাহিনীর পরিদর্শক গৌরব চৌহান বলেছেন, ধ্বংসাবশেষের নিচ থেকে ইতোমধ্যে আটটি মরদেহ উদ্ধার করা হয়েছে। আরো চারটি ভেতরে আটকা রয়েছে। তিনি বলেন, তাদের চিহ্নিত করা গেলেও উদ্ধার করতে বেগ পেতে হচ্ছে।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে জানান, আটকে পড়া ব্যক্তিদের উদ্ধার করা অগ্রাধিকার ছিল। আহত ব্যক্তিদের চিকিৎসার ভার রাজ্য সরকার নেবে। এ ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারকে পাঁচ লাখ রুপি করে দেওয়া হবে। মুম্বাইজুড়ে স্থাপিত বিলবোর্ডগুলো পরীক্ষা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডনবিশ এক্সে এক বার্তায় বলেছেন, ‘ঘটনার উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।’

সর্বশেষ

পাঠকপ্রিয়