Cvoice24.com

রামগড়ে মজুরি বাড়ানোর দাবিতে তিন দিন ধরে কর্মবিরতিতে চা-শ্রমিকরা

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ১২:৫০, ১১ আগস্ট ২০২২
রামগড়ে মজুরি বাড়ানোর দাবিতে তিন দিন ধরে কর্মবিরতিতে চা-শ্রমিকরা

আন্দোলনরত চা-বাগানের শ্রমিকরা

রামগড় চা বাগানের-শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবিতে গত তিনদিন ধরে দুই ঘণ্টা করে কর্মবিরতি পালন করছেন শ্রমিকরা। 

মঙ্গলবার (৯ আগস্ট) সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত বাংলাদেশ চা-শ্রমিক ইউনিয়নের ডাকে এ কর্মসূচি পালন করেছেন বাগানের শ্রমিকরা। 

আজ বৃহস্পতিবার (১১ আগস্ট) সকাল ৯টা থেকে মানববন্ধন ও কর্মবিরতি শেষে চা বাগান অফিস প্রাঙ্গণে বিক্ষোভ সমাবেশ রামগড় চা বাগান পঞ্চায়েত কমিটির সভাপতি মদন রাজধরের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। 

সমাবেশে বক্তারা বলেন, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়লেও বাড়েনি শ্রমিকদের বেতন। চা-শ্রমিকরা ১২০ টাকা মজুরিতে কাজ করছেন। ২০২১ সালের ডিসেম্বরে শ্রমিকদের সংগঠন বাংলাদেশ চা-শ্রমিক ইউনিয়ন ও বাগান মালিকদের সংগঠন বাংলাদেশ চা সংসদ নেতাদের মধ্যে দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষরিত হয়। এ সময় শ্রমিকদের মজুরি বাড়িয়ে ৩০০ টাকা করার সিদ্ধান্ত হয়। কিন্তু চুক্তির ১৯ মাস অতিবাহিত হলেও সেই প্রতিশ্রুতির বাস্তবায়ন করেনি মালিকপক্ষ। তাই আমাদের আন্দোলনে নেমেছেন। তিন দিনের মধ্যে দাবি না মানা হলে বাগানে অচলাবস্থা সৃষ্টি ও রাস্তায় নামার হুঁশিয়ারি দেন চা-শ্রমিক নেতারা।

সমাবেশে বক্তব্য রাখেন, চা-বাগান পঞ্চায়েত কমিটির সাধরণ সম্পাদক বিপ্লব মুন্ড, চা-বাগান শ্রমিক যুব পরিষদ নেতা জয় চন্দ্র দে, বাগানের সাবেক সাধরণ সম্পাদক মিন্টু চন্দ্র, চট্টগ্রাম চা ব্যালির সাধারণ সম্পাদক যতন কর্মকার প্রমুখ।

-সিভয়েস/কেএস/পিবি

সর্বশেষ

পাঠকপ্রিয়