Cvoice24.com

‘এই দুনিয়া আমার জন্য নয়’—চবি শিক্ষার্থীর আত্মহত্যা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৩:০৬, ৬ মার্চ ২০২১
‘এই দুনিয়া আমার জন্য নয়’—চবি শিক্ষার্থীর আত্মহত্যা

‘আম্মু আমাকে মাফ করে দিয়েন। লিমনের খেয়াল রাখিয়েন। আব্বু আমাকে সফল করার জন্য অনেক কিছু সহ্য করেছেন। আমি পারিনি তাই ক্ষমাপ্রার্থী। এই দুনিয়া আমার জন্য নয়। সবাই পারলে আমাকে মাফ করে দিবেন।’ এমনই হৃদয়বিদারক সুইসাইড নোট লিখে আত্মহত্যা করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্র নাইমুল হাসান মিশন।

খাগড়াছড়ির রামগড় থানার ফেনীর কুল গ্রামে নিজ বাড়িতে শনিবার (৬ মার্চ) রাতে সিলিং ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দিয়ে মিশন আত্মহত্যা করেন। 

নাইমুল হাসান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ছাত্র ছিলেন। সকালে তার ছোটভাই রুমে ঢুকতে চাইলে অনেক ডাকাডাকির পরও না খোলায় পরে দরজা ভেঙে দেখেন ফ্যানের সঙ্গে ঝুলে আছে মিশনের নিথরদেহ।  

এ বিষয়ে রামগড় থানার পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. মনির হোসেন সিভয়েসকে বলেন, ‘চবির ছাত্র মিশন নিজের ক্যারিয়ার ও পরিবার নিয়ে দুই বছর ধরে মানসিক অসুস্থতায় ভুগছিলেন। স্কয়ার হাসপাতালে মানসিক চিকিৎসা নিয়ে ডাক্তারের চিকিৎসাধীন ছিলেন। এর মধ্যে শুক্রবার রাতে তিনি আত্মহত্যা করেন। সকালে তার মা ও ভাই পুলিশকে খবর দেন। এ ঘটনায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হবে।’

আত্মহত্যার আগে নিজ রুমে বসে মিশন ডায়েরিতে লিখেন— ‘আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়। আমার বেঁচে থাকার জন্য কোনো ইচ্ছা নেই। তাই আমি এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি। ডারউইন বলেছিলেন Survival of the fittest. But I not even fit. আমার জন্য কেউ যদি কষ্ট পেয়ে থাকেন পারলে মাফ করে দিয়েন।’

সুইসাইড নোটে তিনি আরও লিখেন, ‘আম্মু আমাকে মাফ করে দিয়েন। লিমনের খেয়াল রাখিয়েন। আব্বু আমাকে সফল করার জন্য অনেক কিছু সহ্য করেছেন। আমি পারিনি তাই ক্ষমাপ্রার্থী।’

অন্য একটি পাতায় তিনি লিখে, ‘এই দুনিয়া আমার জন্য নয়। সবাই পারলে আমাকে মাফ করে দিবেন।’ তবে একটু বড় অক্ষরে সুইসাইড নোটে লিখে যান ‘বিদায়’। আর সেই শব্দের নিচে এঁকে যান কলমের শেষ টান।

একটি ঔষধ কোম্পানির প্যাডের পাতার উপরের ঘরে থাকা বয়স, লিঙ্গ ও তারিখের ঘরগুলো পূরণ করে গেছেন নাইম। বয়সের জায়গায় ইংরেজিতে লিখেন টুয়েন্টি ওয়ান, সেক্স মেল, ডেট ‍জিরো সিক্স. জিরো থ্রি. টু জিরো টুয়েন্টি ওয়ান। 

সর্বশেষ

পাঠকপ্রিয়