Cvoice24.com

রামগড়ে স্বাস্থ্যবিধি না মেনে কৃষি গবেষণা কেন্দ্রের কৃষক সমাবেশ

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ২০:২৮, ৩০ জুন ২০২১
রামগড়ে স্বাস্থ্যবিধি না মেনে কৃষি গবেষণা কেন্দ্রের কৃষক সমাবেশ

রামগড়ে সরকারি নির্দেশনার তোয়াক্কা না করে জনসমাবেশ

সরকারি বিধি নিষেধ অমান্য করে লকডাউনের মধ্যে স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করে কৃষক সমাবেশ সমাবেশ করেছে পাহাড়াঞ্চল কৃষি গবেষণা কেন্দ্র। বুধবার (৩০ জুন) প্রতিষ্ঠানটির হলরুমে কৃষক সমাবেশের নামে জড়ো করা হয় প্রায় শতাধিক কৃষক। বসানো হয় কোনো ধরনের স্বাস্থ্যবিধি না মেনে গাদাগাদি করে।

জনসমাগম না করতে সরকারি নির্দেশনার পরও পাহাড়াঞ্চল কৃষি গবেষণা কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা বলছেন, লকডাউনে সমাবেশ করা যায়। 

পাহাড়াঞ্চল কৃষি গবেষণা কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা এস এম ফয়সালের দাবি স্বাস্থ্য বিধি মেনেই তিনি সমাবেশের করেছেন। যদিও ছবিতে স্পষ্টতর দেখা গেছে কারো মুখে মাস্ক আছে, কারো মুখে নেই। আবার কারো কারো মাস্ক মুখের থুতনিতে। 

মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি এসব দাবি করেন। তিনি বলেন, লকডাউনে সমাবেশ করা যায়। আর স্বাস্থ্যবিধি মেনেই সমাবেশ করা হয়েছে। সামাজিক দূরত্ব না মেনে গাদাগাদি করে বসানোর বিষয়ে প্রশ্ন করলে তিনি কোন উত্তর না দিয়ে ফোন কেটে দেন। পরে বারবার চেষ্টা করেও তাকে ফোনে পাওয়া যায়নি।

এদিকে লকডাউনে সরকারি দপ্তরের এমন আয়োজনে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভের ঝড় উঠেছে। লোকজন বলছে, স্বাস্থ্যবিধি মানাতে সরকার মোবাইল কোর্টের পর মোবাইল কোর্ট চালিয়ে ব্যবসায়ী, সাধারণ মানুষকে জরিমানা করছে। অথচ তারাই আবার সাধারণ মানুষ জড়ো করে সভা-সমাবেশ করছে।

এমন পরিস্থিতিতে রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা মু. মাহমুদ উল্লাহ মারুফ বলেন, সরকারি নির্দেশনা ভঙ্গ করে সমাবেশ করা যায়না। বিষয়টি গুরুত্বে সঙ্গে খতিয়ে দেখা হচ্ছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়