Cvoice24.com

মহালছড়িতে ৩শ বিঘা গাঁজাক্ষেত ধ্বংস করল সেনাবাহিনী

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৩২, ১৬ অক্টোবর ২০২১
মহালছড়িতে ৩শ বিঘা গাঁজাক্ষেত ধ্বংস করল সেনাবাহিনী

খাগড়াছড়ি রিজিয়নের আওতাধীন মহালছড়িতে দেড়শ’ কোটি টাকা মূল্যের ৩শ’ বিঘা গাঁজাক্ষেত ধ্বংস করেছে মহালছড়ি সেনা জোন। এসময় মায়া কুমার ত্রিপুরা (২২) নামে এক গাঁজা চাষীকে আটক করা হয়।

শনিবার (১৬ অক্টোবর) ভোর সাড়ে ৫টার দিকে মহালছড়ি উপজেলার দেবতাপুকুর এলাকায় অভিযান চালিয়ে এসব গাঁজা জব্দ করা হয়। পরে জব্দ গাঁজাক্ষেত পুড়িয়ে ধ্বংস করে পুলিশ। 

নিরাপত্তা বাহিনীর সূত্র জানায়, গাঁজা চাষের সঙ্গে জড়িত এমন সাত জনের নাম তারা ইতোমধ্যে পেয়েছেন। তারা হলো— জমির মালিক কদু ত্রিপুরা (৪০), গাঁজা চাষি মুক্ত কুমার ত্রিপুরা (৩০), সুদত্ত কুমার ত্রিপুরা (৩০), মঞ্জয় ত্রিপুর (৩৫), মায়া কুমার ত্রিপুরা (২২), হেরন ত্রিপুরা (৪৫) ও শান্তি  ত্রিপুরা (২৫)। এদের মধ্যে মায়া কুমার ত্রিপুরাকে আটক করা হয়েছে।  

মহালছড়ি জোনের উপ-অধিনায়ক মেজর দিদারুল ইসলাম জানান, গহীন অরণ্য ও দুর্গম পাহাড়ি এলাকায় জনবসতি না থাকার সুযোগে আঞ্চলিক রাজনৈতিক দলগুলোর সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা, অস্ত্র ক্রয় ও তাদের বেতন ভাতাসহ অন্যান্য প্রশাসনিক কাজে মাদক ব্যবসা থেকে অর্জিত অর্থ ব্যয় করা হয়ে থাকে। কিন্তু সেনাবাহিনী কর্তৃক নজরদারি ও শক্ত গোয়েন্দা কার্যক্রমের ফলে গাঁজা ক্ষেতের সন্ধান পায় মহালছড়ি জোন। গাঁজা ক্ষেতটি ধ্বংশ করা হয়েছে। এমন আরও গাঁজাক্ষেত আছে কিনা খতিয়ে দেখা হচ্ছে বলে তিনি জানান।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়