Cvoice24.com

রামগড়ে দুই ইউনিয়নে নৌকার মাঝি হতে চান ১০ জন

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ১৩:২১, ২৫ অক্টোবর ২০২১
রামগড়ে দুই ইউনিয়নে নৌকার মাঝি হতে চান ১০ জন

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে খাগড়াছড়ির রামগড় উপজেলার ২টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের নৌকা প্রতীকে দলীয় মনোনয়ন পেতে চান অন্তত ১০ জন প্রার্থী। 

নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী, আগামী ডিসেম্বরের মধ্যে ইউপি নির্বাচন শেষ করার পরিকল্পনা রয়েছে। সে হিসেবে চতুর্থ দফার তফসিলে পাহাড়ি জেলা খাগড়াছড়ির রামগড় উপজেলার ১ নম্বর রামগড় ও ২ নম্বর পাতাছড়া ইউনিয়নে নির্বাচনী তফসিল ঘোষণার শতভাগ সম্ভাবনার কথা জানিয়েছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা দেবাশিস দাস। 

বিএনপি’র কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী দলটির কোন প্রার্থী না থাকলেও শাসকদল আওয়ামী লীগ থেকে দুই ইউনিয়নে নৌকার প্রতীকের প্রার্থী ১০ জন। তারা সকলেই দলীয় মনোনয়ন পেতে চান। এদিকে দলের সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচনে প্রার্থী হলে বহিষ্কারের কথা মাথায় নিয়েও কোন কোন প্রার্থী নির্বাচনী মাঠে থাকার গুঞ্জন রয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তফা হোসেন বলেন, ‘এখনো পর্যন্ত দলীয় মনোনয়নের ব্যাপারে কোন সিদ্ধান্ত হয়নি। দুই ইউপিতে বেশকজন প্রার্থীর কথা শুনেছি আবার অনেকে প্রার্থী হিসেবে দলীয় সমর্থনও চাচ্ছেন। তবে হুট করে কেউ এসে প্রার্থী হবেন আর নৌকা নিয়ে নির্বাচন করবেন এমন চিন্তা চেতনা বাদ দিতে হবে।’

তিনি আরও বলেন, ‘দলের নিয়মানুযায়ী বর্ধিত সভার সিদ্ধান্ত মতে সার্বিক দিক বিবেচনায় নাম প্রস্তাবনা পাঠানো হবে।’ তবে গতকাল ২ নম্বর পাতাছড়া ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা থেকে প্রার্থী মনোনয়নের কার্যক্রম শুরু করছেন বলেও জানান তিনি।

জানা গেছে, ১ নম্বর রামগড় রামগড় ইউনিয়ন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নিয়ে নৌকার মাঝি হতে চান অন্তত ৬ জন প্রার্থী। এদের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক ও বর্তমান কমিটির সিনিয়র সহ-সভাপতি ও বর্তমান চেয়ারম্যান শাহ আলম মজুমদার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক কাজী আমীর হোসেন (বিএসসি), ১ নম্বর রামগড় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের  সাবেক সহ-সভাপতি আবুল হাশেম খাঁন, ১ নম্বর রামগড় ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খায়েজ আহাম্মদ, ১ নম্বর রামগড় ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান আবদুল মান্নান কোম্পানী। 

অপরদিকে ২ নম্বর পাতাছড়া ইউনিয়ন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নিয়ে নৌকার মাঝি হতে চান অন্তত ৪ জন প্রার্থী। তারা হলেন— উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মনিন্দ্র ত্রিপুরা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান কাজী নুরুল আলম আলমগীর, জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি বেলায়েত হোসেন এবং সাবেক পৌর ছাত্রলীগ সভাপতি বরুন বিকাশ রোয়াজা।

সাধারণ ভোটারদের পাশাপাশি প্রার্থীদেরও প্রত্যাশা আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেলেই জয় হবে সহজ। তাই মরিয়া হয়ে প্রার্থীরাও ছুটছেন উপজেলা, জেলা সহ দলীয় হাইকমান্ডের মন জয় করতে।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদিপ কুমার কারবারী বলেন, ‘দলীয় মনোনয়ন পেতে দুই ইউনিয়ন থেকে ১০ জন প্রার্থীর নাম শুনা যাচ্ছে। দলীয় নির্দেশনা মোতাবেক নির্বাচনের তফসিল ঘোষণা হলে যাচাই-বাছাই করে দুই ইউপি থেকে ৬ প্রার্থীর নামের তালিকা তারা দলীয় হাইকমান্ডের কাছে পাঠাবেন। দলের মনোনয়ন বোর্ডের সিদ্ধান্তই চূড়ান্ত হবেন কে নৌকার মাঝি হচ্ছেন। আর দলের সিদ্ধান্তের বাইরে দল থেকে কেউ প্রার্থী হলে তার বিরুদ্ধেও সিদ্ধান্ত নেবে আওয়ামী লীগ।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়