Cvoice24.com

খাগড়াছড়ির ১০ ইউপিতে আওয়ামী লীগ ৮, বিদ্রোহী’-স্বতন্ত্র ২

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ১০:৪৭, ১২ নভেম্বর ২০২১
খাগড়াছড়ির ১০ ইউপিতে আওয়ামী লীগ ৮, বিদ্রোহী’-স্বতন্ত্র ২

খাগড়াছড়ির দুই উপজেলার ১০ ইউপিতে নির্বাচিতরা

খাগড়াছড়ির মাটিরাঙ্গা ও গুইমারা উপজেলার ১০ ইউপিতে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত ৮ প্রার্থী। তবে দুই ইউপিতে নৌকার প্রার্থীকে হার মানতে হয়েছে বিদ্রোহী প্রার্থী আর স্বতন্ত্র প্রার্থীর কাছে।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) রাতে রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. সাইদুর রহমান বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করে তাদের বিজয়ী ঘোষণা করেন। 

মাটিরাঙ্গার তাইন্দং ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. পেয়ার আহাম্মদ মজুমদার ৫৪৬৫ ভোট পেয়ে হারিয়েছেন বর্তমান চেয়ারম্যান মো. হুমায়ুনকে। বর্তমান চেয়ারম্যান মো. হুমায়ুন কবীল পেয়েছেন ১০৬০ ভোট।  ৫০৩১ ভোটে স্বতন্ত্র প্রার্থী  মো. আবুল কাশেম ভুইয়ার কাছে হার মানতে হয়েছে আওয়ামী লীগের প্রার্থী নুর মোহাম্মদকে। তিনি পেয়েছেন ৫০২০ ভোট।

অন্যদিকে বড়নাল ইউনিয়নে ২৪৩ ভোটের ব্যবধানে বিদ্রোহী প্রার্থী মো. ইলিয়াছের কাছে হার মানতে হয়েছে আওয়ামী লীগের প্রার্থী মো. ইউনুছ মিয়াকে। তিনি পেয়েছেন ২০৫৮ ভোট। এছাড়া আমতলী ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান মো. আবদুল গনি নৌকা প্রতীক নিয়ে ৩১১১ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. জমির আলী ভূইঁয়া পেয়েছেন ১৮২৬ ভোট। গোমতি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. তফাজ্জল হোসেন ৫০৮১  ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বর্তশান চেয়ারম্যান মো. ফারুক আহাম্মদ লিটন পেয়েছেন ২২১৭ ভোট। বেলছড়ি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. তফাজ্জল হোসেন ৫৯১০ ভোট পেয়ে বে-সরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী মো. মামুন মিয়া পেয়েছেন ৯১৮ ভোট। মাটিরাঙা ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হেমেন্দ্র ত্রিপুরা ৪০১২ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী ত্রিপন জয় ত্রিপুরা পেয়েছেন ২১০০ ভোট। 

তাছাড়া গুইমারা উপজেলার গুইমারা সদর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নির্মল নারায়ন ত্রিপুরা, সিন্ধুকছড়ি ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী রেদাক মারমা ও হাফছড়ি ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মংশে চৌধুরী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়