Cvoice24.com

রামগড়ের দুই ইউপিতে ৩ পদে ১০০ জনের মনোনয়ন জমা

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ১৯:২৮, ২৫ নভেম্বর ২০২১
রামগড়ের দুই ইউপিতে ৩ পদে ১০০ জনের মনোনয়ন জমা

ছবি: সংগৃহীত

রামগড়ের দুই ইউনিয়ন পরিষদে নির্বাচনে অংশ নিতে মনোনয়ন জমা দিয়েছেন ১০০ জন। এরমধ্যে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ, বিদ্রোহী ও স্বতন্ত্র মিলে মনোনয়ন জমা করেছেন ১৩ জন। এছাড়া ইউপি সদস্য পদে ৬৫ জন আর সংরক্ষিত মহিলা আসনে ২২ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) মনোনয়ন দাখিলের শেষদিনে তারা উপজেলা নির্বাচন অফিসে মনোনয়ন জমা দেন।

রামগড় সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. শাহ আলম, আওয়ামী লীগের বিদ্রোহী আবুল হাশেম খান ও খায়েজ আহাম্মদ স্বতন্ত্র প্রার্থী আবদুল মান্নান, করিমুল হক মজুমদার, মো. ইউনুছ, কাজী আবু আহাম্মদ আইয়ুব, দেলোয়ার হোসেন ও সুজাই চৌধুরী।

এছাড়া সাধারণ ইউপি সদস্য পদে ৩৬ জন ও সংরক্ষিত মহিলা আসনে ৯ জন মনোনয়ন দাখিল করেছেন।

অন্যদিকে ২ নম্বর পাতাছড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কাজী নুরুল আলম, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মনিন্দ্র ত্রিপুরা ও বরুন বিকাশ রোয়াজা ও স্বতন্ত্র প্রার্থী অংসালা মারমা মনোনয়ন জমা দিয়েছেন।

এছাড়া সাধারণ সদস্য পদে ২৯ জন এবং সংরক্ষিত আসনে ১৩ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন।

তফসিল অনুযায়ী, তাদের মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ২৯ নভেম্বর। এরপর ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত বাছাইয়ে বৈধ প্রার্থীরা মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন। প্রার্থিতা প্রত্যাহারের শেষে হলে ৬ ডিসেম্বর সব প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে শুরু হবে রামগড়ের ভোটযুদ্ধ। ২৬ ডিসেম্বর ১৮টি ভোট কেন্দ্রে ৫৮টি ভোটকক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

রামগড় ইউনিয়নে মোট ভোটার সাড়ে ১০ হাজার। এর মধ্যে ৫৪২৪ জন পুরুষ এবং ৫০৯১ জন নারী। অন্যদিকে পাতাছড়া ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১০ হাজার ১শত ৭০ জন। এরমধ্যে পুরুষ ৫ হাজার ৮৫ জন মহিলা ৫ হাজার ৮৫জন।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়