Cvoice24.com

রামগড়ে প্রশ্ন ফাঁসের অভিযোগে বার্ষিক পরীক্ষা বাতিল

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ১৮:২৯, ২৭ নভেম্বর ২০২১
রামগড়ে প্রশ্ন ফাঁসের অভিযোগে বার্ষিক পরীক্ষা বাতিল

সকল শ্রেণীর পরীক্ষা বাতিল করা হয়েছে

খাগড়াছড়ির রামগড় উপজেলার বলিপাড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের বার্ষিক পরীক্ষায় ফাঁসকৃত প্রশ্নে পরীক্ষা গ্রহণের অভিযোগে ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণী পর্যন্ত সবকটি পরীক্ষা বাতিল করেছে উপজেলা মাধ্যমিক শিক্ষা বিভাগ। 

আজ শনিবার (২৭ নভেম্বর) অনুষ্ঠিত ইংরেজী পরীক্ষার প্রশ্ন বুধবার (২৪ নভেম্বর) ফাঁস হয়েছেবলে অভিযোগ করেছে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের অভিযোগ, বিদ্যালয়ের কতিপয় অসাধু শিক্ষক প্রাইভেট পড়ুয়া শিক্ষার্থীদের পরীক্ষার দুইদিন আগেই প্রশ্ন দিচ্ছে। এর আগে বাংলা পরীক্ষার প্রশ্নও ফাঁস হয়েছে। এই পরীক্ষা সোমবার অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

৭ম শ্রেণীর এক শিক্ষার্থীর অভিভাবক আতাউল্লাহ বলেন, এমন করে প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় আমরা হতাশ। প্রশ্ন ফাঁস করে শিক্ষকরা ভবিষ্যৎ নষ্ট করছেন। 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমা বেগম জানান, বার্ষিক পরীক্ষার প্রশ্ন তৈরীর দায়িত্ব বিদ্যালয়ের বিভাগীয় শিক্ষকদের । তিনজন শিক্ষক ছাত্রছাত্রীদের প্রাইভেট পড়ান। শিক্ষার্থীদের পাস করিয়ে দিতে অসুদুপায় অবলম্বন করেছেন বলে অভিযোগ পেয়েছি। অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়েছি।

মাধ্যমিক শিক্ষা অফিসার আবু কাউছার জানান, অভিযোগ পেয়ে তদন্তে গেলে বিষয়টি প্রমাণিত হওয়াতে বিদ্যালয়টির সব পরিক্ষা বাতিল করা হয়েছে। নতুন করে পরীক্ষা গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে। অভিযুক্ত শিক্ষকদের কারণ দর্শাতে বলা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) উম্মে হাবিবা মজুমদার জানান, প্রশ্নফাঁসের বিষয়টি শুনেছি। তদন্তের মাধ্যমে দোষীকে চিহ্নিত করে শাস্তির আওতায় আনা হবে।

রামগড় উপজেলা পরিষদের চেয়ারম্যান বিশ্ব ত্রিপুরা জানান, এভাবে প্রশ্নপত্র ফাঁস করা জাতির জন্য ক্ষতিকর। অভিযুক্ত শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়