Cvoice24.com

খাগড়াছড়িতে বাস চাপায় পরিবহন শ্রমিকের মৃত্যু, প্রতিবাদে যানবাহন ভাঙচুর

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৪০, ৫ জানুয়ারি ২০২২
খাগড়াছড়িতে বাস চাপায় পরিবহন শ্রমিকের মৃত্যু, প্রতিবাদে যানবাহন ভাঙচুর

খাগড়াছড়িতে বাস চাপায় স্থানীয় জীপ চালক নিহতের ঘটনাকে কেন্দ্র করে কাউন্টার ও বাস ভাঙচুরের ঘটনা ঘটেছে। 

বুধবার সকালে এ ঘটনা ঘটে। বিক্ষুদ্ধরা শান্তি পরিবহনের কাউন্টার ও গাড়িসহ বেশ কয়েকটি যানবাহন ভাংচুর করে। পরে পরে প্রশাসনের মধ্যস্ততায় পরিস্থিতি শান্ত হয়। হামলা ও ভাংচুরের দীর্ঘ ৪ ঘন্টার বেশি সময় যান চলাচল বন্ধ ছিল।

এরআগে বুধবার  সকালে খাগড়াছড়ির দীঘিনালা সড়কে গাড়ি সাইড দেওয়াকে কেন্দ্র করে শান্তি পরিবহনের যাত্রীবাহি বাস ও শ্রমিকবাহি একটি চাঁদের গাড়ির চালকের মধ্যে বাকবিতন্ডার  এক পর্যায়ে উভয়ের মারামারি হয়। 

একপর্যায়ে জীপ চালক আঘাতপ্রাপ্ত হয়ে মাটিতে পড়ে যায়। পরে অপ্রীতিকর ঘটনা এড়াতে শান্তি পরিবহন পালিয়ে আসার সময় দীঘিনালা-খাগড়াছড়ি সড়কের পাঁচমাইল এলাকায় বাসের চাপায় চাঁদের গাড়ির চালক আইয়ুব আলী(২৪) ঘটনাস্থলে মারা যান। তিনি খাগড়াছড়ি জেলা শহরের শালবন গরুগাড়ী টিলার ফজলু মিয়ার ছেলে। 
 
এ ঘটনার পরপর বিক্ষুদ্ধরা খাগড়াছড়ি শহরের সকালে পৌরসভার সামনে শান্তি পরিবহনের কাউন্টার ও বাস ভাংচুর করে। একই সাথে বিক্ষুদ্ধদের হামলায় আহত হয়, সাধারণ যাত্রী, দোকান কর্মচারীসহ বেশ কয়েকজন। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সেনাবাহিনী ঘটনাস্থলে আসেন। এছাড়াও প্রশাসনিক নেতৃবৃন্দরা ঘটনাস্থল পরিদর্শন করেন।  

খাগড়াছড়ি সদর থানার ওসি মোহাম্মদ রশিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। ঘাতক বাসটি আটক করা গেলেও চালক পলাতক রয়েছে। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। 

অপরদিকে সড়ক পরিবহন চালক মালিক গ্রুপের সিনিয়র সহ-সভাপতি আবু তৈয়ব বলেন, দীঘিনালা সড়কে শান্তি পরিবহন ও জীপ গাড়ি সাইড দেওয়াকে কেন্দ্র করে সংগঠিত ঘটনা আর হামলার ঘটনা ভিন্ন সূত্রে গাঁথা। হামলাকারীরা কারা শান্তি পরিবহন, কাউন্টার ভাংচুরের ঘটনায় ক্ষোভ প্রকাশ করে তিনি জড়িতদের ভিডিও ফুটেজ দেখে শনাক্ত এবং আইনি প্রক্রিয়ায় ব্যবস্থা গ্রহণের কথা জানান।    

অপরদিকে সাধারণ যাত্রীদের ভোগান্তি ও শান্তিপূর্ণ পরিবেশ ফেরাতে খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস ও পুলিম সুপার মোহাম্মদ আবদুল আজিজ পরিবহন নেতাদের নিয়ে বৈঠকে বসে শান্তি-শৃঙ্খলা ও যানবাহন চলাচল স্বাভাবিক রাখার অনুরোধ জানান। 

পরে খাগড়াছড়ি সড়ক পরিবহন মালিক গ্রুপ (শান্তি পরিবহণ) কার্যালয়ে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি রণ বিক্রম ত্রিপুরা ও খাগড়াছড়ি সদর উপজেলা জেলা চেয়ারম্যান শানে আলমের উপস্থিতিতে বৈঠকে জনদুর্ভোগ রোধে পরিবহন চলাচল স্বাভাবিক রাখার সিধান্ত হয়।   

সর্বশেষ

পাঠকপ্রিয়