Cvoice24.com

খাগড়াছড়িতে বিদ্যানন্দের ‘১০ টাকায় বাজার’

খাগড়াছড়ি প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৩৯, ১২ এপ্রিল ২০২২
খাগড়াছড়িতে বিদ্যানন্দের ‘১০ টাকায় বাজার’

খাগড়াছড়িতে সাংগ্রাই-বৈসু-বিঝু উৎসবে অসহায় ক্রেতাদের সুবিধার্থে মানুষের পাশে দাঁড়িয়েছে বিদ্যানন্দ ফাউন্ডেশনের ‘১০ টাকায় বাজার’। এই বাজারে এক টাকায় দুই কেজি চাল, ডাল এক কেজি দুই টাকা, চিনি এক কেজি এক টাকা, লবণ দুই কেজি এক টাকা, বিস্কুট ছয় পিস এক টাকাসহ ছাতা, পরিধেয় কাপড় থেকে শুরু করে ১৩টি নিত্যপণ্য নিয়ে বাজার বিদ্যানন্দ ফাউন্ডেশন।

মঙ্গলবার (১২ এপ্রিল) সকাল থেকে খাগড়াছড়ি শহরের জিরোমাইল এলাকায় রাজবাড়িতে বসে এই বাজারটি। দূর-দূরান্ত ও প্রত্যন্ত পাহাড়িরা এসে কেনাকাটা করতে দেখা গেছে।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক মোবারক হোসেন জানান, আমরা পাহাড় থেকে সমতল সবখানে আনন্দ ভাগাভাগি করে নিতে চাই। পাহাড়ের ঐতিহ্যবাহী উৎসবে বিদ্যানন্দ সম্পৃক্ত হতে পারাটা আমাদের জন্য প্রাপ্তি। 

সকালে কর্মসূচির উদ্বোধন করেন, খাগড়াছড়ির মং সার্কেল চিফ রাজা সাচিংপ্রু চৌধুরী।  উপস্থিত ছিলেন, শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের নির্বাহী কর্মকর্তা রাশেদুল হক, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী, বিদ্যানন্দ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক মোবারক হোসেন, স্বেচ্ছাসেবক ডা. শিশির কুমার ঘোষ ও ডা. আরিফুল ইসলামসহ রাজ পরিবারের অন্য সদস্যরা । এতে প্রায় তিন শতাধিক মানুষ ১০ টাকার দিয়ে নিজেদের পছন্দের পণ্য কেনাকাটা করে সন্তুষ্টি প্রকাশ করেন।

এদিকে, গত সাতদিন ধরে গুইমারার সিন্দুকছড়িতে মেডিক্যাল ক্যাম্প পরিচালনা করে বিদ্যানন্দ। এতে মোট এক হাজার দুইশ জনকে চিকিৎসা, ওষুধসহ খাবার দেওয়া হয়। বিদ্যানন্দের এই ১০ টাকার বাজারে চাল, ডাল, চিনি, লবণ, বিস্কুট, থামি, লুঙ্গি, ছাতা, খাতা-কলম, স্যান্ডেল, ফ্রক-শার্টসহ ১৩ ধরনের পণ্য ব্যাপক সাড়া ফেলেছে ক্রেতাদের মাঝে।


 

সর্বশেষ

পাঠকপ্রিয়