Cvoice24.com

মানিকছড়িতে অপহৃত ব্যবসায়ীকে মুক্তি দিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম  

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ১৭:০২, ২০ এপ্রিল ২০২২
মানিকছড়িতে অপহৃত ব্যবসায়ীকে মুক্তি দিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম  

মানিকছড়িতে অপহৃত ব্যবসায়ী মো. আবদুল কাদেরকে মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ।

খাগড়াছড়ির মানিকছড়িতে অপহৃত ব্যবসায়ী মো. আবদুল কাদেরকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে মুক্তি না দিলে তিন পার্বত্য জেলার সাথে সারা দেশের যোগাযোগ বন্ধ করে দেয়ারও হুশিয়ারি জানিয়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ। 

বুধবার (২০ এপ্রিল) দুপুর ১২টার দিকে খাগড়াছড়ি-চট্টগ্রাম আঞ্চলিক সড়কের মহামুনি বাসস্টেশন থেকে নাগরিক পরিষদ, ছাত্র পরিষদ, বাজার ব্যবসায়ী ও উপজেলার সাধারণ মানুষের উপস্থিতিতে বিশাল বিক্ষোভ মিছিল আমতলা মোড়ে এসে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়। 

প্রায় এক ঘণ্টাব্যাপী প্রতিবাদ সমাবেশের সভাপতিত্ব করেন খাগড়াছড়ি জেলা নাগরিক পরিষদের সহ-সভাপতি মো. মোকতাদের হোসেন। জেলা কমিটির সাধারণ সম্পাদক মো. লোকমান হোসেন’র সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন, নাগরিক পরিষদের কেদ্রীয় সভাপতি কাজী মো. মজিবুর রহমান। 

প্রতিবাদ সমাবেশে নাগরিক পরিষদের কেদ্রীয় সভাপতি কাজী মো. মজিবুর রহমান বলেন, পার্বত্য অঞ্চলের সাধারণ ও শান্তিপ্রিয় জনগোষ্ঠীকে পাহাড়ি সশস্ত্র সন্ত্রাসীরা অস্ত্রের মুখে গুম, খুন, অপহরণ ও চাঁদাবাজি করে এখানে ত্রাসের রাজত্ব কায়েম করছে। যা আর হতে দেওয়া যাবে না। এখন থেকে ওই সন্ত্রাসীদের সকল অপকর্মের বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তুলতে হবে। তাছাড়া আগামী ২৪ ঘণ্টার মধ্যে মানিকছড়ি থেকে অপহৃত ব্যবসায়ী কাদেরকে মুক্তি না দিলে তিন পার্বত্য জেলার সাথে সারা দেশের যোগাযোগ বন্ধ করে দেয়ারও হুশিয়ারি দেন তিনি। ফলে আবারও রাজপথে আসবে শান্তিপ্রিয় বাঙ্গালী ও নিরীহ পাহাড়ী জনগোষ্ঠী।

তিনি আরও বলেন, এই পার্বত্যাঞ্চলসহ বৃহত্তর চট্টগ্রাম, ফেনী, ভারতের মিজোরাম, আসাম ও মেঘালয়কে নিয়ে জুমল্যান্ড গড়ার স্বপ্নও দেখছে স্বাধীনতা বিরোধী সন্তু লারমা। অথচ আ.লীগ সরকারের দেয়া লাল-সবুজ পতাকাবাহী গাড়ি, বাড়িসহ সরকারি নানা সুযোগ-সুবিধা সে ভোগ করছেন। গত কয়েক বছরে তিন পার্বত্য জেলার প্রায় অর্ধশত বাঙ্গালী নেতাকে অপহরণ করে হত্যা করেছে। যার মধ্যে গত বছরের ২৩ মে মানিকছড়ি উপজেলার বাটনাতলীর লাল টিলা নামক এলাকা থেকে প্রবাসী পুত্র সাগরকে ইউপিডিএফের (প্রসীত) পরিচয়ে অপহরণ করার এক বছর পেরিয়ে গেলও তার সন্ধান নেই আইনশৃঙ্খলা বাহিনীর কাছে। অন্যদিকে গেল গত ৫ এপ্রিল কাদের অপহৃতের ১৬ দিন অতিবাহিত হলেও এখনো তাকে মুক্তি দেয়নি সন্ত্রসীরা। তাই অনতিবিলম্বে তাদের নিঃশর্ত মুক্তির দাবি জানানো হয় সমাবেশ থেকে।  সেইসাথে পাহাড়ে সকল সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠিকে আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তি দেওয়ার জোর দাবি জানাচ্ছি।

সভায় কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক মো. আবু তাহের, সাধারণ সম্পাদক মো. আলমগীর কবীর, সাংগঠনিক সম্পাদক মো. আনিসুজ্জামান ডালিম, উপজেলা কমিটির সভাপতি মো. সাহাব উদ্দীন, সাধারণ সম্পাদক মো. কাওসার হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন।

সভা শেষে বিক্ষোভ মিছিল নিয়ে নেতৃবৃন্দরা উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করেন।
 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়