Cvoice24.com

রামগড়ে প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেলো ৭৭ গৃহহীন পরিবার

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৪১, ২৬ এপ্রিল ২০২২
রামগড়ে প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেলো ৭৭ গৃহহীন পরিবার

খাগড়াছড়ির রামগড়ে ঈদের আগে আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ৩য় পর্যায়ের ১ম ধাপে অসহায় গৃহহীন ছিন্নমূল ৭৭টি পরিবার প্রধানমন্ত্রীর ঈদ উপহার নতুন ঘর পেয়েছেন। 

মঙ্গলবার  (২৬ এপ্রিল) গণভবন থেকে ভার্চুয়ালী উপস্থিত হয়ে গৃহহীন ও ভূমিহীনদের মাঝে একযোগে এসব ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রামগড় উপজেলা সম্মেলন কক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।

ইউএনও জানান, ঈদের আগে প্রধানমন্ত্রীর  উপহার সেমিপাকা ঘর ও জমি  ভূমিহীন-গৃহহীনদের ঈদ আনন্দে বাড়তি মাত্রা যুক্ত করবে।  সারাদেশে নির্মিতব্য ৬৪ হাজার ৪০৪টি গৃহের মধ্যে ৩২ হাজার ৯০৪টি গৃহহীন পরিবার পেয়েছেন প্রধানমন্ত্রীর ঈদ উপহারের এই ঘর।

তিনি আরো জানান, রামগড়ে হস্তান্তরিত ৭৭টি ঘরের মধ্যে রামগড় পৌরসভায় ২৩টি, ১ নম্বর রামগড় ইউপিতে ৩২টি এবং ২ নম্বর পাতাছড়া ইউপিতে ২২টি ঘর নির্মাণ করা হয়েছে। প্রতিটি ঘর নির্মাণে ২ লাখ ৫৯ হাজার ৫০০ ব্যয়সহ ২ শতক জমি প্রদান করা হচ্ছে যার আনুমানিক মূল্য ৫ লাখ টাকা। এর আগে ১ম ও ২য় পর্যায়ে ১৯৩টি গৃহ ও জমি প্রদান করা হয় গৃহহীনদের নিকট।

উদ্বোধনী এ অনুষ্ঠানে রামগড় উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারী, উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মো.ইখতিয়ার উদ্দীন আরাফাত, সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা মজুমদার, থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ শামসুজ্জামান,  উপজেলা আ.লীগ সভাপতি মোস্তফা হোসেনসহ সরকারী কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ, শিক্ষক, সাংবাদিকসহ উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়