Cvoice24.com

রামগড় সীমান্তে বিজিবির অভিযানে ভারতীয় গরু ও মানুষের চুল জব্দ

রামগড় প্রতিনিধি 

প্রকাশিত: ১৭:১৮, ১৪ জুন ২০২২
রামগড় সীমান্তে বিজিবির অভিযানে ভারতীয় গরু ও মানুষের চুল জব্দ

মাসখানেক পরই পবিত্র ঈদ-উল-আযহা। মুসলিম সম্প্রদায়ের ধর্মীয় এই উৎসবকে ঘিরে বরাবরের মতো এবারো সীমান্তে সক্রিয় রয়েছে গরু পাচারকারীরা। 

মঙ্গলবার (১৪ জুন) দিনগত রাত সাড়ে ৩টার দিকে খাগড়াছড়ি জেলার রামগড় পৌরসভার বল্টুরাম সীমান্তে ভারত থেকে অবৈধভাবে নিয়ে আসা চারটি ভারতীয় বোল্ডার গরু জব্দ করেছে ৪৩ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি) সদস্যরা। জব্দকৃত ভারতীয় এই চারটি গরুর আনুমানিক বাজার মূল্য ৮ লাখ টাকা। 

বিজিবি সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে এই অভিযান পরিচালনা করা হয়। নায়েব সুবেদার অসীম মারাক এর নেতৃত্বে ওই অভিযানে বিজিবির ১২ জন সদস্য ছিলো। বিজিবির উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা সটকে পড়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। 

এদিকে মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে একই সীমান্ত থেকে ১১ বস্তা মানুষের চুল জব্দ করেছে ৪৩ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি) সদস্যরা। বল্টুরাম সীমান্তের শ্বশ্মান ঘাট এলাকায় রামগড় ব্যাটালিয়নের নায়েব সুবেদার মো. জাহানুর ইসলাম নেতৃত্বে নয় সদস্যের বিজিবি টহল দল এই চুলগুলো জব্দ করে। 

ওই ১১ বস্তায় চুলের পরিমাণ ছিলো ২২০ কেজি। প্রতি কেজি চুলের আনুমানিক বাজার মূল্য সাড়ে ৬ হাজার টাকা এবং জব্দকৃত সকল চুলের আনুমানিক বাজার দর প্রায় ১৪ লাখ ৩০ হাজার টাকা বলে জানিয়েছে বিজিবি সূত্র। 

দাপ্তরিক প্রক্রিয়া শেষে গরু এবং চুলগুলো সীতাকুন্ড কাষ্টমস অফিসে জমা করা হয়েছে বলেও জানিয়েছে বিজিবি কর্তৃপক্ষ।

৪৩ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি) এর জোন অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ হাফিজুর রহমান জানান, সীমান্ত সুরক্ষার পাশাপাশি সীমান্তে মাদক, গরু ও কাঠসহ যে কোনো পণ্য সামগ্রী পাচাররোধে বিজিবির এমন অভিযান অব্যাহত থাকবে।

সর্বশেষ

পাঠকপ্রিয়