Cvoice24.com

রামগড়ে গৃহকর্মী ধর্ষণ মামলায় নির্বাচন ও আনসার কর্মকর্তা কারাগারে

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ১২:২৪, ২২ জুন ২০২২
রামগড়ে গৃহকর্মী ধর্ষণ মামলায় নির্বাচন ও আনসার কর্মকর্তা কারাগারে

সাইদুল ইসলাম ও হুমায়ুন কবির

খাগড়াছড়ির রামগড় উপজেলায় গৃহকর্মী ধর্ষণের অভিযোগে উপজেলার নির্বাচন কর্মকর্তা ও ফটিকছড়ি উপজেলা আনসার কর্মকর্তাকে নারী ও শিশু নির্যাতন মামলায় কারাগারে পাঠিয়েছেন আদালত। 

মঙ্গলবার (২১ জুন) চট্টগ্রাম নারী ও শিশু ট্রাইব্যুনালে জামিন আবেদন করলে বিজ্ঞ বিচারক শারমিন জাহান তা নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

মামলার দুই আসামি হলেন— ফটিকছড়ি উপজেলা আনসার ভিডিপি কমান্ডার সাইদুল ইসলাম (৫০) ও খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলা নির্বাচনী কর্মকর্তা (ফটিকছড়ি থেকে সদ্য বদলীকৃত) হুমায়ুন কবির (৪৫)।

ফটিকছড়ি উপজেলার আনসার ভিডিপি কর্মকর্তা ও উপজেলা বিদায়ী নির্বাচন কর্মকর্তার বিরুদ্ধে জরিনা বেগম নামে(৪৭) এক মহিলা মামলাটি দায়ের করেন। এই মামলায় আরও দুজনকে ধর্ষণের সহযোগী হিসেবে আসামি করা হয়। তারা হলেন—ফটিকছড়ির সুন্দরপুর ইউনিয়ন আনসার কমান্ডার ইয়াকুব আলী(৬০) ও আরেক গৃহকর্মী শিখা শীল(৪৫)।

এজাহার থেকে জানা যায়, উপজেলা সদরে ব্যক্তি মালিকানাধীন একটি ভবনে ভাড়া থাকতেন উপজেলা আনসার কমান্ডার সাইদুল ইসলাম, নির্বাচন কর্মকর্তা হুমায়ুন কবির। ওই বাসায় রান্নার কাজ করতেন অভিযোগকারী নারী জরিনা। গত ২৭ মার্চ সাইদুল ইসলাম ও হুমায়ুন কবির তাকে ধর্ষণ করেছেন বলে গত ২২ মে ফটিকছড়ি থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।

ঘটনার সময় নির্বাচন কর্মকর্তা হুমায়ুন কবীর ফটিকছড়ি উপজেলা নির্বাচন কার্যালয়ে দায়িত্বরত ছিলেন। গত ২৮ এপ্রিল তাকে ফটিকছড়ি থেকে খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলায় বদলি করা হয়। ইতিমধ্যে হুমায়ূন কবিরকে শাস্তিমূলকভাবে রামগড় থেকে খাগড়াছড়ি নির্বাচন অফিসের থানা নির্বাচন কর্মকর্তা হিসেবে বদলি ও মঙ্গলবার থেকে সাময়িক অব্যাহতি  দেয়া হয়।

বিষয়টি সিভয়েসকে নিশ্চিত করেছেন খাগড়াছড়ি জেলা নির্বাচন কর্মকর্তা সাইদুর রহমান। তিনি বলেন, শাস্তিমূলক বদলী ও চাকুরী থেকে অব্যাহতির বিষয়ে নিশ্চিত করে বলেন, অভিযুক্তু হুমায়ুন করিবকে বিজ্ঞ আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর পর নির্বাচন কমিশন থেকে তাকে সাময়িক অব্যাহতি দেয়া হয়েছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়